Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপের আগেই ওমরাহ করবেন বাংলাদেশের ৭ ক্রিকেটার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৭:০৫ পিএম

১৭ অক্টোবর ২০২১ শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ দল, প্রতিপক্ষ স্কটল্যান্ড। মেগা এই আসরে অংশ নিতে আগামী ৪ অক্টোবর দেশ ছাড়বে বাংলাদেশ দল। শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে বর্তমানে ছুটিতে রয়েছেন ক্রিকেটাররা। এই ছুটি কাজে লাগিয়ে সউদী আরবে ওমরাহ পালন করতে যাচ্ছেন তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিনসহ ৭ ক্রিকেটার।

জানা গেছে, আগামী ১৬ সেপ্টেম্বর ওমরাহ করার উদ্দেশে ঢাকা ছাড়বেন ক্রিকেটাররা। এজন্য ৩০ দিনের ভিসা করিয়েছেন তারা। যদিও ওমরাহ শেষে আগামী ২১ তারিখ ফেরার টিকিট নিশ্চিত করেছেন। ওমরাহ করতে যাচ্ছেন সাতজন ক্রিকেটার, তাদের মধ্যে পাঁচজন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে আছেন। তারা হলেন- তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ ও মোহাম্মদ সাইফউদ্দিন। এই পাঁচ ক্রিকেটারের বাইরে তাদের সঙ্গে আরও দুই ক্রিকেটার ওমরাহ করতে যাবেন। তারা হলেন- তাইজুল ইসলাম ও উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান। ওমরাহ সফরে এই ৭ ক্রিকেটারের সঙ্গী হবেন পেসার তাসকিন আহমেদের বাবা আব্দুর রশিদ।

ওমরাহ শেষে দেশে ফিরে পরিবারের সঙ্গে কিছুদিন সময় কাটানোর সুযোগ পাবেন বিশ্বকাপে ডাক পাওয়া ক্রিকেটাররা। ছুটি শেষ হলে বিশ্বকাপের প্রস্তুতিতে নেমে পড়তে হবে। যদিও দেশে আনুষ্ঠানিক অনুশীলনের সূচি রাখেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ৪ অক্টোবর ওমানে গিয়ে সেখানে কন্ডিশনিং ক্যাম্প করবেন সাকিব আল হাসান-মাহমুদউল্লাহ রিয়াদদের বিশ্বকাপ টিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ