Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারত-ইংল্যান্ড ম্যাচ বাতিল হওয়ার নেপথ্যের কারণ আইপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ৯:২৮ পিএম

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পঞ্চম ও শেষ ম্যাচটি স্থগিত হয়ে গেছে। ভারতের ফিজিওথেরাপিস্ট করোনা আক্রান্ত হওয়ার পর এই ম্যাচটি স্থগিত করে দিতে ইংল্যান্ড বোর্ডের কাছে অনুরোধ করে কোহলিরা। খেলোয়াড়দের মধ্যে কেউ আক্রান্ত না হলেও ম্যাচ স্থগিত হওয়ায় অবাক হয়েছেন অনেকে। বিষয়টি নিয়ে প্রশ্নও উঠেছে।

এর কারণ জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল। তারা জানিয়েছে এই ম্যাচ স্থগিত হওয়ার অন্যতম কারণ বা পেছনের কারণ হলো আইপিএল।

সংবাদমাধ্যমটি জানায় এই ম্যাচে খেলতে নেমে যদি করোনা আক্রান্ত হয় কোন খেলোয়াড় তাহলে তাকে বা তাদের আইসোলেশনে থাকতে হবে। ফলে আরব আমিরাতে শুরু হতে যাওয়া আইপিএলে খেলতে ঠিক সময়ে আরব আমিরাতে যেতে পারবে না তারা। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে স্থগিত হওয়া আইপিএল শুরু হবে মধ্যপ্রাচ্যের দেশটিতে।

এখন ভারত দলের কোন তারকা ক্রিকেটার চান না আইপিএল মিস করতে। তাই তারা নিজ বোর্ডকে দিয়ে অনেকটা বাধ্য করে ম্যাচটি স্থগিত করে দিয়েছে।

বর্তমানে ভারত দলের সবাই নিজ নিজ হোটেল রুমে অবস্থান করছেন, যেন কোনভাবেই তারা করোনায় আক্রান্ত না হন।

এদিকে ভারত দলে এখন পর্যন্ত মোট চারজন প্রাণঘাতী এই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে রয়েছেন প্রধান কোচ রবি শাস্ত্রীও। সিরিজের চতুর্থ ম্যাচের আগে করোনা প্রটোকল ভেঙে ভারত দল একটি অনুষ্ঠানে অংশ নে ধারণা করা হচ্ছে সে অনুষ্ঠান থেকেই করোনা ছড়িয়েছে ভারত শিবিরে। তবে ভালো খবর হলো তাদের সবাই সুস্থ আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ