Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুঃস্বপ্নময় বিশ্রাম পেলেন ধাওয়ান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৬ এএম

বিশ্বকাপ খেলবেন, এ স্বপ্ন আজীবন মনে লালন করে থাকেন খেলোয়াড়রা। কারন বিশ্বকাপ মানে বড় মঞ্চ, এখানে নিজের কারিশমা দেখানো যায়, প্রমাণ করা যায় নিজেকে। হাজার সমস্যা থাকলেও খেলোয়াড়রা চান বিশ্ব মঞ্চে খেলতে। বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ২০১১ সালে ইনজুরি নিয়েও ঘরের মাঠে বিশ্বকাপ খেলতে চেয়েছিলেন, কিন্তু শেষ পর্যন্ত ইনজুরির কাছে হেরে গিয়ে খেলতে পারেননি, আর তাই মাঠভর্তি সাংবাদিকদের সমানে অঝোরে কেঁদেছিলেন তিনি। বিশ্বকাপটা এমনই।
কিন্তু যখন ফিট থাকার পর, পারফরমেন্স করার পরও বিশ্বকাপে খেলা হয় না, তখন কস্টটা আরো বেশি। ঠিক এমনটিই হয়েছে ভারতের বিধ্বংসী ব্যাটসম্যান শিখর ধাওয়ানের প্রতি। সবকিছু ঠিক থাকার পরও তাকে বিশ্বকাপের জন্য বিশ্রাম দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে অন্য সিরিজগুলো না খেলে বিশ্বকাপের জন্য প্রস্ততি নেন খেলোয়াড়রা, সেখানে ধাওয়ানকে বিশ্বকাপেই দেয়া হয়েছে বিশ্রাম।
এ ব্যপারে ভারতের নির্বাচক চেতন শর্মা বলেন, 'ধাওয়ান আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। শ্রীলঙ্কায় সে দলকে নেতৃত্ব দিয়েছে। তার বিষয়ে আমরা কি আলোচনা করেছি। তবে এটি খোলাসা করতে পারছি না। সে সব সময় আমাদের বিবেচনায় থাকে। কিন্তু এবার তাকে বিশ্রাম দিয়ে অন্য খেলোয়াড়দের দেখেছি আমরা।'
ভারতীয় বোর্ড থেকে বিশ্রামের কথা বলা হলেও তাকে মূলত বাদ দেয়া হয়েছে। ভারতের ওপেনিং সামলানোর জন্য এখন এত ব্যাটসম্যান, কাকে রেখে কাকে যে বোর্ড সুযোগ দিবে এ নিয়েও তারা ঝামেলায় পরে যায়। তবে সব মিলিয়ে ধাওয়ানের জন্য এ বিশ্রামটা আরাম করার জন্য নয়, এটি তার জন্য দুঃস্বপ্নময় একটি বিশ্রাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ