Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপে বাংলাদেশ কতদূর যাবে, নির্বাচকরা বলছেন ‘বলা মুশকিল’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৪ পিএম

চূড়ান্ত দল ঘোষণা করে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নিজেদের প্রত্যাশার জায়গায় সতর্ক থেকে লক্ষ্য চূড়ান্ত করার দায়িত্ব দিলেন টিম ম্যানেজমেন্টের কাছে। মানে টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারও মূল পর্বে খেলতে হলে প্রাথমিক পর্বের বাধা পেরুতে হবে বাংলাদেশকে। তবে এরপর আর কতদূর যাওয়া যাবে তা ইঙ্গিত দিয়েও বলতে পারছেন না নির্বাচকরা।

বিশ্বকাপের মূল পর্বে যেতে হলে প্রথম রাউন্ডে 'বি' গ্রুপে ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলতে হবে বাংলাদেশকে। ১৭ অক্টোবর ওমানে শুরু হবে সেই পর্ব। গ্রুপের সেরা দুই দলের মধ্যে থাকতে পারলেই নিশ্চিত হবে সুপার টুয়েলভ রাউন্ড। উৎরাতে পারলে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তানের মতো দলগুলো।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বিশ্বকাপের চূড়ান্ত দল দিয়ে প্রধান নির্বাচক কেবল প্রধান রাউন্ড পেরুনোর লক্ষ্যের কথাই স্পষ্ট করে বলতে পারেন, 'সবচেয়ে বড় হলো প্রথম রাউন্ডটা (পার হওয়া)। এটা শেষ করার পর কিন্তু পরিকল্পনা করা হবে, কতটুকু যেতে পারব। আমরা ওমানে গিয়ে প্রথম প্রস্তুতি ম্যাচ যখন খেলব, তখন থেকে বিশ্বকাপের বিষয়টা শুরু হবে যে, কতদূর যেতে পারব। এখান থেকে কিছু বলা মুশকিল।'

আইসিসি সহযোগী সদস্য দেশগুলোর বিপক্ষে জিতে প্রথম রাউন্ড পার হওয়া বাংলাদেশের ন্যূনতম প্রত্যাশার জায়গা। কিন্তু এরপর দলের লক্ষ্য কী হবে তা গণমাধ্যম স্পষ্ট করে জানতে চাইলে টিম ম্যানেজমেন্টের দিকে বল ঠেলে দেন মিনহাজুল, টিম ম্যানেজমেন্ট লক্ষ্যটা ঠিক করবে। টিম ম্যানেজমেন্ট যখন কথা বলবে, হেড কোচ আছেন, তখন লক্ষ্যটা ঠিক করবে। টি-টোয়েন্টিতে আগাম লক্ষ্যটা বলা মুশকিল। আমরা চাই সেরা খেলাটা সেরা দিনে খেলব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ