Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই নতুন মুখের সংমিশ্রণে ওমানের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৭ পিএম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অভিজ্ঞ খেলোয়াড়দের সঙ্গে দুই নতুন মুখের সংমিশ্রণে বৃহস্পতিবার দল ঘোষণা করেছে ওমান ক্রিকেট বোর্ড (ওসিবি)। দলে নতুন মুখ হিসেবে রয়েছেন নেস্তর ধাম্বা ও আয়ান খান। এর বাইরে বাকি সবাই লম্বাসময় ধরেই খেলছেন ওমান জাতীয় ক্রিকেট দলে। ১৫ সদস্যের এ দলের অধিনায়ক করা হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডার জিশান মাকসুদকে। এ দলটিই দু’বছর আগে আরব আমিরাতে বিশ্বকাপের বাছাই পর্ব খেলেছিল। যাদের হাত ধরেই বিশ্বকাপের মূল পর্বে উঠে এসেছে ওমান। বাছাই থেকে সর্বশেষ দল হিসেবে হংকংকে হারিয়ে মূল আসরের টিকিট পেয়েছে ওমান।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম স্বাগতিক দেশ ওমান। বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠতে তারা লড়বে বাংলাদেশ, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনির বিপক্ষে। আসরের প্রথম রাউন্ডের খেলাগুলো নিজেদের দেশেই খেলবে বলে বিশ্বকাপ স্কোয়াডে কোনো রিজার্ভ খেলোয়াড় রাখেনি ওমান। প্রথম রাউন্ডে নিজেদের গ্রুপের ছয়টি ম্যাচ আয়োজন করবে তারা। আগামী ১৭ অক্টোবর ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিক দল ও পাপুয়া নিউগিনির মধ্যকার ম্যাচ দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। স্বাগতিকদের প্রধান লক্ষ্য থাকবে প্রথম রাউন্ডে অন্তত সেরা দুইয়ে থেকে পরের রাউন্ডের টিকিট নিশ্চিত করা।

আগামী মাসে বিশ্বকাপ মিশন শুরুর আগে ইতোমধ্যে ভারতের ঘরোয়া দল মুম্বাইয়ের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে ওমান। যেখানে দুইটিতেই জিতেছে তারা। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো খেলেছিল ওমান। ভারতে অনুষ্ঠিত ওই আসরে আয়ারল্যান্ডকে হারিয়ে নিজেদের প্রথম জয়ও তুলে নিয়েছিল দলটি।


টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমান স্কোয়াড : জিসান মাকসুদ (অধিনায়ক), আকিব ইলিয়াস (সহ-অধিনায়ক), জাতিন্দার সিং, খাওয়ার আলি, মোহাম্মদ নাদিম, আয়ান খান, সুরাজ কুমার, সন্দ্বীপ গৌর, নেস্তর ধাম্বা, কলিমউল্লাহ, বিলাল খান, নাসিম খুশি, সুফিয়ান মেহমুদ, ফায়াজ বাট ও খুররাম খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ