Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধোনি-রবি শাস্ত্রীর মধ্যে দ্বন্দ্ব হওয়ার আশঙ্কা গাভাস্কারের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:১১ পিএম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারত দলের পরামর্শক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে কিংবদন্তি ব্যাটসম্যান মাহেন্দ্র সিং ধোনিকে। তিনি দেশটির প্রধান কোচ রবি শাস্ত্রীর সঙ্গে কাজ করবেন। দলের একাদশ নির্বাচনসহ গুরুত্বপূর্ণ কাজ করবেন ধোনি। তবে সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কারের আশঙ্কা কোন বিষয় নিয়ে দ্বন্দ্বে জড়াতে পারেন দুজন।
ধোনী ও শাস্ত্রীর মধ্যে সম্পর্ক আগে থেকেই ভালো। ভারতীয় প্রধান কোচ এমনটিও বলেছিলেন যে, ধোনি দলের শুধু একজন খেলোয়াড়ই না। সে দলের প্রাণ।
তবে এখন শাস্ত্রী-ধোনির দুজনেরই প্রায় সমান সমান ক্ষমতা। তাই বিভিন্ন বিষয় নিয়ে এ দুজনের দ্বন্দ্ব লাগতে পারে বলে আশঙ্কা করছেন সুনীল গাভাস্কার। আবার তিনি এও জানিয়েছেন রবি শাস্ত্রী হয়তো ভয় পেতে পারেন তার জায়গা দখল করবেন ধোনি।
গাভাস্কার নিজের ভারতীয় দলের পরামর্শক হওয়ার উদাহরণ দিয়ে বলেন, ২০০৪ সালে আমাকে পরামর্শক হিসেবে নেয়া হয়েছিল। তৎকালীন কোচ জন রাইট ভয় পাচ্ছিল আমি তার জায়গা নিয়ে নেব। তবে শাস্ত্রী জানে ধোনির কোচ হওয়ার ইচ্ছে নেই।'
ধোনির পরামর্শক হিসেবে আসাটাকে ভালো হিসেবেই দেখছেন গাভাস্কার। তিনি তার বক্তব্যে বলেন, 'ধোনির অধীনে তিনটি শিরোপা জিতেছে ভারত। সে আবার ফেরায় দলের জন্য বিশাল ব্যাপার। এখন ধোনি-শাস্ত্রীর মধ্যে দল নির্বাচন, কৌশল সাজানো, পরিকল্পনা নিয়ে ঝামেলা না হলেই হয়। এটি হলে দলে প্রভাব পরবে। আর সব ঠিক মত চললে দলের জন্য বিষয়টি অসাধারণ হবে।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ