Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তামিমের এভারেস্ট যাত্রা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪৩ পিএম

নেপালের ফ্যাঞ্জাইজি ভিত্তিক আসন্ন টি-টোয়েন্টি লিগ এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলবেন বাংলাদেশের তামিম ইকবাল। আসন্ন আসরের জন্য টাইগার ওপেনারকে দলে ভিড়িয়েছে ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটর্স।

ফলে প্রথম বাংলাদেশি হিসেবে টুর্নামেন্টটিতে চুক্তিবদ্ধ হলেন তামিম ইকবাল। টাইগার ওপেনার ছাড়াও শ্রীলঙ্কার সাবেক ওপেনার উপুল থারাঙ্গাকেও দলে নিয়েছে ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটর্স। তামিম, থারাঙ্গা ছাড়াও এবারের আসরে পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদি, দক্ষিণ আফ্রিকার ব্যাটার এবি ডি ভিলিয়ার্স, ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার ক্রিস গেইলদের মতো তারকাদেরও টুর্নামেন্টটিতে অংশগ্রহণের কথা রয়েছে।

ইতোমধ্যেই সন্দীপ লামিচানের দল কাঠমুন্ডু কিংস ইলেভেনের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। এ প্রসঙ্গে তিনি জানিয়েছিলেন, “কাঠমান্ডুতে এটাই হবে আমার প্রথম সফর। এই সফরকে ঘিরে আমি বেশ উচ্ছ্বসিত। আশা করছি, দারুণ একটা সময় কাটবে।”

উল্লেখ্য টুর্নামেন্টটির দ্বিতীয় আসরে ছয়টি দল শিরোপার জন্য লড়বে। দলগুলো হলো পোখড়া রাইনোস, ললিতপুর প্যাট্রিয়টস, ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটরস, চিত্রওয়ান টাইগারস, বিরাটনগর ওয়ারিয়র্স এবং কাঠমান্ডু কিংস ইলেভেন।

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে অনুষ্ঠিত হবে এভারেস্ট প্রিমিয়ার লিগের এবারের আসর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ