Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মাশরাফিকে টপকে শীর্ষে মাহমুদউল্লাহ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ৮:২২ পিএম

টি-টোয়েন্টিতে বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক এখন মাহমুদউল্লাহ রিয়াদ। এই ফরম্যাটে সাফল্যের হিসেবে মাশরাফি বিন মুর্তজাকে টপকে গেছেন তিনি। আজ নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৭ উইকেটে জয় তুলে নেয় বাংলাদেশ। এর মধ্য দিয়েই মাশরাফিকে পেছনে ফেলেন মাহমুদউল্লাহ।

এ নিয়ে অধিনায়ক হিসেবে ১১তম জয়ের স্বাদ পেলেন মাহমুদউল্লাহ। নেতৃত্ব দিয়েছেন ২৩ ম্যাচে। হার ১২টি। অন্যদিকে ২৮ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে ১০ জয় এবং ১৭টি হার ছিল মাশরাফির।

টি-টোয়েন্টিতে দেশকে সবচেয়ে বেশি ম্যাচে নেতৃত্ব দেওয়ার রেকর্ডও স্পর্শ করেছেন মাহমুদউল্লাহ। ২৩টি করে ম্যাচে নেতৃত্ব দিয়ে এই তালিকায় মুশফিকুর রহিমের সঙ্গে যৌথভাবে শীর্ষে অবস্থান তার। পরের ম্যাচেই রেকর্ডটা শুধু নিজের করে নেবেন মাহমুদউল্লাহ।

মুশফিকের নেতৃত্বে বাংলাদেশ জিতেছে মোট ৮ ম্যাচে। হার ১৪টিতে। ২১ টি-টোয়েন্টিতে দেশকে নেতৃত্ব দিয়েছেন সাকিব আল হাসান। তার অধীনে ৭টি জয় ও ১৪টি হার টাইগাররা।

এরপর ডাবল-ফিগারে বাংলাদেশকে ১১ ম্যাচে নেতৃত্ব দেন মোহাম্মদ আশরাফুল। তার নেতৃত্বে ২টি জয় ও ৯টিতে হারে টাইগাররা। ১টি করে ম্যাচে দেশকে নেতৃত্ব দেওয়ার নজির আছে লিটন দাস ও শাহরিয়ার নাফীসের। লিটন না পারলেও, অধিনায়ক হিসেবে একমাত্র টি-টোয়েন্টিতে জয় পেয়েছিলেন নাফীস।



 

Show all comments
  • MD Saddam Hossain ২ সেপ্টেম্বর, ২০২১, ১২:২১ পিএম says : 0
    মাশরাফি বিন মুর্তজা যদি অসুস্থ না থাকতো তাহলে আমরা তার কাছ থেকে আরো ভালো কিছু পেতাম ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ