Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন স্টেইন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ৫:১৮ পিএম | আপডেট : ৮:২৫ পিএম, ৩১ আগস্ট, ২০২১

আন্তর্জাতিক ক্রিকেটসহ সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন, আজ (মঙ্গলবার) এক টুইট বার্তায় তিনি এই ঘোষণা দেন।

২০০৪ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক স্টেইনের, এরপর থেকে প্রোটিয়াদের বোলিং আক্রমণের দায়িত্ব সামেছেন দেশটির ইতিহাসের অন্যতম সেরা এই পেসার। স্টেইন সর্বশেষ ২০১৯ সালে টেস্ট ও ওয়ানডে এবং ২০২০ সালে টি-টোয়েন্টি খেলেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে ডেল স্টেইন বলেন, ‘এবারের ডিসেম্বরটা অনেক দীর্ঘ ছিল। এটা বিশ্বাস করার যথেষ্ট কারণ রয়েছে যে এবছরটা গত বছরের তুলনায় ভালো কাটবে। আমি যে কয়বার নিজেকে বলার চেষ্টা করেছি ধৈর্য্য ধরো, সময় কেটে যাবে। অনুশীলন, ম্যাচ, ভ্রমণ, জয়, পরাজয়, আনন্দ এবং ভাতৃত্বের ২০ টি বছর কাটিয়ে ফেললাম। বলার মত অনেক স্মৃতিই আছে। কৃতজ্ঞতা জানানোর মত মানুষেরও অভাব নেই।’

তিনি আরও বলেন, ‘আজ আমি আমার সবচেয়ে প্রিয় খেলা থেকে অবসর গ্রহণ করলাম। এটাই কঠিন সত্য তবে আমি কৃতজ্ঞ। আমার পরিবার থেকে শুরু করে সতীর্থ, ভক্ত এবং সাংবাদিক যারাই এই চমৎকার পথচলায় আমার পাশে ছিলেন সকলকে ধন্যবাদ।’

সীমিত ওভারের ক্যারিয়ার দীর্ঘ করতে ২০১৯ সালে টেস্টকে বিদায় বলেছিলেন স্টেইন, কিন্তু সেটা খুব একটা দীর্ঘ হলো না। দক্ষিণ আফ্রিকার হয়ে সব ফর্মেট মিলিয়ে ৬৯৯ উইকেট নিয়ে থামলেন ডানহাতি এই পেসার, এর মধ্যে টেস্টে ৪৩৯, ওয়ানডেতে ১৯৬ ও টি-টোয়েন্টিতে নিয়েছেন ৬৪ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ