Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রমিজ রাজাকেই পিসিবি চেয়ারম্যান হিসেবে বেছে নিচ্ছেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৫:৩৩ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাওয়া নির্দেশনা অনুযায়ী পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান হতে চলেছেন দেশটির সাবেক তারকা ক্রিকেটার ও পরিচিত ধারাভাষ্যকার রমিজ রাজা। পিসিবির বর্তমান চেয়ারম্যান এহসান মানির দায়িত্বকালের মেয়াদ শেষ হওয়ার পর রমিজকেই বেছে নিচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। -ক্রিকইনফো

এরই মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে রমিজ রাজাকে পিসিবির বোর্ড অব গভর্নর হিসেবে মনোনীত করা হয়েছে। এর পরবর্তী ধাপই মূলত বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পাওয়া। জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর প্রতিবেদনে এ খবর জানা গেছে। পিসিবির সবশেষ চেয়ারম্যান এহসান মানির তিন বছরের দায়িত্বকাল শেষ হয়েছে বুধবার। তাকে স্বল্প মেয়াদে চুক্তি নবায়নের প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু এতে রাজি হননি মানি। তাই তিন বছরেই থামল তার পিসিবি চেয়ারম্যান পদের দায়িত্বকাল।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান পিসিবির প্রধান পৃষ্ঠপোষক। গত সোমবার রমিজ রাজার সঙ্গে দেখা হলে তিনি মানির পর দায়িত্ব নেয়ার ব্যাপারে কথা বলেন। তবে তখনও পর্যন্ত মানির মেয়াদ বাড়ার একটা সম্ভাবনা ছিল। কিন্তু সেটিতে রাজি হননি মানি। তাই রমিজ রাজাকেই পরবর্তী বোর্ড প্রধান হিসেবে দায়িত্ব দিতে চাচ্ছেন দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী। যিনি এর আগে পিসিবির প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেছেন। বোর্ডপ্রধান হিসেবে একজন সাবেক ক্রিকেটারকে দায়িত্ব দেয়ার ইচ্ছা থেকেই মূলত বেছে নেয়া হয়েছে রমিজকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ