Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পৌঁছেই দুঃসংবাদ শুনল নিউজিল্যান্ড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড দল এখন বাংলাদেশে। গতকাল দুপুরে ঢাকায় পৌঁছে টিম হোটেলে কোয়ারেন্টিনে আছেন কিউইরা। তিন দিন কোয়ারেন্টিনের পর কোভিড নেগেটিভ হওয়া সাপেক্ষে অনুশীলন শুরু করতে পারবেন তারা। তবে পৌঁছেই এক দুঃসংবাদ শুনতে হয়েছে সফরকারীদের। ইংল্যান্ড থেকে দ্য হান্ড্রেড খেলে আগেই বাংলাদেশে আসা তাদের দুই ক্রিকেটারের একজন করোনাভাইরাসে আক্রান্ত!
গত মাসেই অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে এসেছিল চার্টার্ড ফ্লাইটে। বিশেষ ব্যবস্থায় ইমিগ্রেশনের পর বিমানবন্দরের টারমার্ক থেকেই বাসে উঠেছিলেন তারা। তবে নিউজিল্যান্ড দল এসেছে বাণিজ্যিক ফ্লাইটেই। তাদের ইমিগ্রেশনও তাই হয়েছে সাধারণ নিয়মেই। তাদের দুই ক্রিকেটার অবশ্য এখানে ছিলেন আগে আগেই। ইংল্যান্ডে দ্য হানড্রেড খেলে গত শুক্রবার ঢাকায় আসেন ওপেনার ফিন অ্যালেন ও অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে এমিরেটসের একটি ফ্লাইটে বাংলাদেশে আসেন তারা। আসার পর করোনাভাইরাস পরীক্ষা করা হলে ভাইরাস শনাক্ত হয় অ্যালেনের। যদিও ইংল্যান্ড থেকে রওনা হওয়ার আগে সব পরীক্ষা-নিরীক্ষা সেরেই এসেছিলেন এ ডানহাতি ব্যাটসম্যান। এমনকি করোনাভাইরাসের টিকার ডোজও সম্পন্ন করেছেন অ্যালেন।
এক বিবৃতিতে নিউজিল্যান্ডের ম্যানেজার মাইক স্যান্ডল বলেন, ‘এটি তার (অ্যালেনের) জন্য খুবই দূর্ভাগ্যজনক। সে এখন ভালো অনুভব করছে এবং আশা করছি সে দ্রুত সেরে উঠবে। নেগেটিভ ফলাফল আসবে এবং যত দ্রুত সম্ভব সে এখান থেকে বের হওয়ার অনুমতি পাবে।’ বাংলাদেশ দলের প্রধান মেডিক্যাল অফিসার এখন অ্যালেনের চিকিৎসার দায়িত্বে আছেন। বাংলাদেশের বোর্ড থেকে তার সর্বোচ্চ যতœ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্যান্ডল, ‘বাংলাদেশের ক্রিকেট কর্তৃপক্ষ এ ঘটনায় চরম পেশাদার ছিল এবং আমরা তাদের প্রতি এ জন্য কৃতজ্ঞ। তারা ব্যাপারটি বেশ গুরুত্বের সাথে নিয়েছে।’
স্কোয়াডে অ্যালেনের বিকল্প হিসেবে কাউকে রাখা হবে কিনা তা এখনো চূড়ান্ত নয়। কমপক্ষে তিনদিন আইসোলেশনে থাকতে হবে অ্যালেনকে। এ সময় ব্ল্যাকক্যাপস চিকিৎসক প্যাট ম্যাকহাঘের নিবিড় পর্যবেক্ষণে থাকবেন অ্যালেন। এরপর দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ আসার পরেই দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি।
নিউজিল্যান্ড দল বাংলাদেশে সবশেষ খেলেছে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে। দ্বিপাক্ষিক সিরিজ তারা সবশেষ খেলে গেছে ২০১৩ সালে। এবারের এই সিরিজটি আয়োজনের পেছনে মূল ভাবনা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি। বাংলাদেশের জন্য এখনও সিরিজটি তেমনই আছে। বিশ্বকাপের আগে এটিই তাদের শেষ সিরিজ। তবে নিউজিল্যান্ড পাঠিয়েছে পুরো ভিন্ন দল। তাদের বিশ্বকাপ স্কোয়াডের একজনও নেই এই সফরে। দলকে নেতৃত্ব দিচ্ছেন টম ল্যাথাম, যিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন কেবল ১৩টি, সবশেষটি ২০১৭ সালে।
নিউজিল্যান্ডের বিপক্ষে এখনও পর্যন্ত ১০টি টি-টোয়েন্টি খেলে একবারও জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ। নিজেদের মাঠে একমাত্র ম্যাচটি ছিল ২০১৩ সালে, যেটিতে বাংলাদেশ হেরেছিল ১৫ রানে। এবার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু ১ সেপ্টেম্বর থেকে। পরের ম্যাচগুলো হবে যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচই হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে, বিকেল চারটায়।



 

Show all comments
  • Arman Husain ২৫ আগস্ট, ২০২১, ১২:৫৮ এএম says : 0
    পৌঁছেই দুঃসংবাদ শুনল নিউজিল্যান্ড
    Total Reply(0) Reply
  • Monir Hossain ২৫ আগস্ট, ২০২১, ১২:৫৯ এএম says : 0
    অস্ট্রেলিয়া থেকে নিউজিল্যান্ড ভাল খেলবে,,সেজন্য টাইগাররা আরো শক্তিশালী হয়ে মাঠে নামতে হবে
    Total Reply(0) Reply
  • Chanchal Mondal ২৫ আগস্ট, ২০২১, ১২:৫৯ এএম says : 0
    অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ সিরিজের মতো বোলিং পিচ বানালে ও নিজেদের হোম কন্ডিশনের সুযোগ নিলে বাংলাদেশ আবারও হয়তো কিউয়দের হারিয়ে দিতে পারবে এবং এতে করে ক্রিকেটারদের মনোবল নিসন্দেহে বাড়বে। কিন্তু এটা মনে রাখতে হবে যে সামনের টি২০ বিশ্বকাপে বাংলাদেশকে টি-২০ সুলভ ক্রিকেট পিচে খেলতে হবে। সেখানে শুধু বোলিং নির্ভর পিচ কখনোই হবে না। বাংলাদেশের এখন উচিত টি-২০ সুলভ পিচে খেলা করা তাহলে বিশ্বকাপে সহজে মানিয়ে নিতে পারবে।
    Total Reply(0) Reply
  • Md Rabiul Alam ২৫ আগস্ট, ২০২১, ১:০০ এএম says : 0
    এখন তাদের শর্ত হবে, মিথুন সিন্স খেললে আমরা খেলবোনা
    Total Reply(0) Reply
  • Md Rabiul Alam ২৫ আগস্ট, ২০২১, ১:০০ এএম says : 0
    আমাকে প্রতিহিংসা মূলক ভাবে দল থেকে বাদ দেওয়া হয়েছে!! আমি এর তীব্র নিন্দা জানায়....!! -- মিথুন আলী
    Total Reply(0) Reply
  • Elias ২৫ আগস্ট, ২০২১, ১২:২১ পিএম says : 0
    criket
    Total Reply(0) Reply
  • md sumon ২৫ আগস্ট, ২০২১, ২:৫০ পিএম says : 0
    মিঠুন কে দলে দেখলে ৯০% মানুষের রাগ হয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ