Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রমিজ রাজাকে পাকিস্তান ক্রিকেটে চান ইমরান খান!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

দেশকে নেতৃত্ব দিয়েছেন, দেশের হয়ে জিতেছেন বিশ্বকাপ। ক্রিকেট ছাড়ার পর মাইক্রোফোন হাতেই ক্রিকেটের সঙ্গে জড়িয়ে আছেন। ধারাভাষ্য দিচ্ছেন অনেক দিন ধরেই। এবার পাকিস্তানের সাবেক তারকা রমিজ রাজার বড় ধরনের চক্রপ‚রণ হতে চলেছে বলে খবর মিলেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হিসেবেই নাম আসছে সাবেক এই অধিনায়কের!
এ মুহ‚র্তে পিসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন এহসান মানি। তার মেয়াদও প্রায় শেষের দিকে। পিসিবির চিফ প্যাট্রন প্রধানমন্ত্রী ইমরান খান নিজেই। ১৯৯২ বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান নাকি এহসান মানির উত্তরস‚রি হিসেবে বেছে নিতে চান তার সাবেক সতীর্থকেই। আরেকজনের নামও তিনি বেছেছেন। এমনই খবর এসেছে পাকিস্তানি গণমাধ্যমে। তারা জানিয়েছে, এহসান মানি নাকি বয়স ও স্বাস্থ্যগত কারণে এ দায়িত্বে আর থাকতে চাচ্ছেন না।
পিসিবির একটি স‚ত্রের বরাতে ভারতের ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, দু-এক দিনের মধ্যেই প্রধানমন্ত্রী ইমরান খান পিসিবির কার্যনির্বাহী কমিটির কাছে চেয়ারম্যান হিসেবে দুটি নাম পাঠাবেন। তারাই ঠিক করবেন ভবিষ্যতে কে চেয়ারম্যান হতে যাচ্ছেন। এ দুটি নামের একটি রমিজ রাজা। পুরো বিষয়টি এখনো নিশ্চিত কিছু না হলেও রমিজের সমূহ সম্ভাবনা আছে।
এর আগে এহসান মানির সঙ্গে আসাদ আলী নামের একজন সাবেক সরকারি কর্মকর্তার নাম আলোচিত হচ্ছিল। ইমরান খান নাকি অনেক দিক বিবেচনা করেই রমিজ রাজার নাম দিয়েছেন। প্রথমত, রমিজের ক্রিকেটীয় ক্যারিয়ার সমৃদ্ধ, পাকিস্তান ক্রিকেটে তিনি ‘ভালো ক্রিকেট মস্তিষ্ক’ হিসেবেই পরিচিত। আরেকটি বিষয় বিবেচনায় এসেছে, সেটি হচ্ছে রমিজের শিক্ষাগত যোগ্যতা। আশি-নব্বইয়ের দশকে পাকিস্তান ক্রিকেট দলে যে কয়জন ভালো শিক্ষাগত যোগ্যতাসমৃদ্ধ তারকা ছিলেন, রমিজ তাঁদের একজন। তার আন্তর্জাতিক যোগাযোগও বিবেচনায় আসছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী নাকি মনে করেন, পিসিবিতে একজন সাবেক ক্রিকেটারের নেতৃত্বে আসার এটিই উপযুক্ত সময়।
রমিজ এর আগেও পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে জড়িত ছিলেন। তিনি এ শতকের শুরুর দিকে পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তার পদে ছিলেন। সে সময় ভারত-পাকিস্তান দ্বিপক্ষীয় সিরিজ মাঠে গড়ানোর ব্যাপারে তার দারুণ ভ‚মিকা ছিল। নব্বইয়ের দশকের মধ্যভাগে পাকিস্তান ক্রিকেট যখন নানা ধরনের সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে, বেশ কয়েকজন ক্রিকেটারের বিরুদ্ধে যখন ম্যাচ ফিক্সিংসহ বিভিন্ন অভিযোগ উঠেছে, তখন তিনি পাকিস্তান দলের নেতৃত্ব দিয়েছিলেন। বরাবরই পাকিস্তান ক্রিকেটে নীতিবান ব্যক্তিত্ব হিসেবে পরিচিত এ সাবেক অধিনায়ক।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ