Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাবর আজম ১ নাম্বার কোহলী ২

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১০:৫৪ এএম | আপডেট : ১১:৪১ এএম, ১৫ জুলাই, ২০২১

অনেক ধরে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও ভারতের অধিনায়ক বিরাট কোহলির মধ্যে ১ নাম্বারের লড়াইটা বেশ জমে উঠে। তবে এবার ১৬ পেয়েন্ট এগিয়ে গেলেন বাবর আজম।

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে দল ভরাডুবির মুখে পড়লেও পাকিস্তান অধিনায়ক বাবর আজম আইসিসি ব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান আরো কিছু দিনের জন্য নিরাপদ করলেন। ওয়ান ডে কেরিয়ারে নিজের সর্বোচ্চ রেটিং পয়েন্টে পৌঁছে গেলেন বাবর। বিরাট কোহলির সাথে নিজের ব্যবধান বজায় রাখলেন তিনি।

আইসিসির সদ্য প্রকাশিত ব়্যাঙ্কিং তালিকায় বাবর বিশ্বের এক নম্বর ওয়ান ডে ব্যাটসম্যানের সিংহাসন ধরে রেখেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে ১৫৮ রানের অনবদ্য ইনিংস খেলার সুবাদে মূল্যবান ৮টি রেটিং পয়েন্ট সংগ্রহ করেন পাক দলনায়ক। ফলে তিনি কেরিয়ারের সর্বোচ্চ ৮৭৩ রেটিং পয়েন্টে পৌঁছে গিয়েছেন।

দ্বিতীয় স্থানে থাকা বিরাট কোহলির সংগৃহীত রেটিং পয়েন্ট ৮৫৭। সুতরাং, বাবরের সঙ্গে তার রেটিং পয়েন্টের ফারাক ১৬। তিন নম্বরে থাকা রোহিত শর্মার পকেটে রয়েছে ৮২৫ রেটিং পয়েন্ট। ব্যাটসম্যানদের তালিকার প্রথম দশে বাকিরা হলেন রস টেলর (৮০১), অ্যারন ফিঞ্চ (৭৯১), জনি বেয়ারস্টো (৭৭৫), ডেভিড ওয়ার্নার (৭৭৩), শাই হোপ (৭৭৩), ফ্যাফ ডু'প্লেসি (৭৭০) ও কেন উইলিয়ামসন (৭৫৪)।



 

Show all comments
  • imran hossen ১৫ জুলাই, ২০২১, ১১:১৮ এএম says : 0
    পাকিস্থান তাদের মাঠে আন্তর্জাতিক খেলা হয়না৷ তারপরেও তারা কিভাবে ভালো খেলোয়াড় পায়৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ