Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

গেইল ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া

সিরিজ জিতল উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২১, ১০:১০ এএম | আপডেট : ১২:০২ পিএম, ১৩ জুলাই, ২০২১

আগামী সেপ্টেম্বরে ৪২ বছর বয়সে পা রাখবেন ক্রিস গেইল। তাতে কী! টি-টোয়েন্টিতে এখনো তার ওপর ভরসা রেখেছেন ওয়েস্ট ইন্ডিজ নির্বাচকেরা। ‘ইউনিভার্স বস’ও জানেন নিজের দিনে কী করতে পারেন তিনি।

গেইলের স্বভাবসুলভ সেই রুদ্রমূর্তিই দেখল অস্ট্রেলিয়া। পাঁচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে সফল না হলেও তৃতীয় ম্যাচে স্বরূপে ফিরে অজিদের উড়িয়ে দিলেন তিনি।
গেইলের ঝোড়ো ফিফটির সুবাদে ৩১ বল বাকি থাকতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে দুই ম্যাচ হাতে থাকতে ৩-০ ব্যবধানে সিরিজে জিতে নিয়েছে ক্যারিবীয়রা।

সিরিজ বাঁচাতে হলে জয়ের বিকল্প ছিল না অজিদের। সেই লক্ষ্যে ড্যারেন সামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নামে তারা। কিন্তু এবারও ব্যাটিং ব্যর্থতায় মামুলি সংগ্রহ দাঁড়ায় তাদের। ৬ উইকেটে হারিয়ে করে ১৪১ রান।

দুই ওপেনার উইকেটরক্ষক ম্যাথু ওয়েড (২৩) ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৩০) ভালো শুরু এনে দেন অজিদের। কিন্তু উইন্ডিজদের নিয়ন্ত্রিত বোলিংয়ে এরপর বড় কোনো ইনিংস খেলতে পারেনি তাদের ব্যাটসম্যানরা। মইজেজ হ্যানরিকের ৩৩ ও অ্যাশটন টার্নারের ২৪ রানের সুবাদে শতক পেরোনো সংগ্রহ পায় অজিরা।

ক্যারিবীয়দের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন হেইডেন ওয়ালশ। একটি করে উইকেট ভাগাভাগি করেছেন ওবেদ ম্যাকয়, ফাবিয়ান অ্যালেন ও ডোয়াইন ব্রাভো।

১৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ওপেনার আন্দ্রে ফ্লেচারকে (৪) হারালেও উইন্ডিজের রানের গতি থামতে দেননি গেইল। প্রথমে ওপেনার লেন্ডন সিমন্স (১৫) এবং পরে নিকোলাস পুরানকে নিয়ে দলকে শতকের ঘরে পৌঁছে দিয়ে রিলে ম্যারেডিথের বলে বিদায় নেন তিনি। তার আগে ৩৮ বলে ৪ চার ও ৭ ছয়ে খেলেন ৬৭ রানের ইনিংস।

উইন্ডিজের জয়ের বাকি কাজটা সারেন অপরাজিত থাকা অধিনায়ক-উইকেটরক্ষক পুরান (৩২)। তাকে সঙ্গ দেন আন্দ্রে রাসেল (৭*)। এর আগে ম্যারেডিথের তৃতীয় শিকার হিসেবে ব্রাভোকে (৭) হারায় উইন্ডিজ। ১৪.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তোলে নেয় ক্যারিবীয়রা।

দলকে জয় এনে দিয়ে ম্যাচ সেরা হয়েছেন গেইল।



 

Show all comments
  • Muhammad Ikhtiar Khandakar ১৩ জুলাই, ২০২১, ২:০২ পিএম says : 0
    He is boss
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ