Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

লুইস তান্ডবে উড়ে গেল প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০১ এএম

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশড হওয়া ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি সিরিজে দেখা দিল ভিন্ন রূপে। কুইন্টেন ডি কক রাসি ফন ডের ডুসেনদের ব্যাটে পাওয়া তাদের মাঝারি পুঁজি এভিন লুইসের তান্ডবে অনেকটা তুড়ি মেরে উড়িয়ে দিল ক্যারিবিয়ানরা। গতপরশু রাতে গ্রানাডায় প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ৮ উইকেটে। ডুসেনের ফিফটিতে আগে ব্যাট করে ১৬০ তুলেছিল প্রোটিয়ারা। লুইসের ৩৫ বলে ৭১ রানের বিস্ফোরণে ৩০ বল আগেই ওই রান পেরিয়ে জিতেছে কাইরন পোলার্ডের দল।
১৬১ রান তাড়ায় এগিয়ে আন্দ্রে ফ্লেচারকে নিয়ে ঝড়ো শুরু আনেন লুইস। রান বাড়তে থাকে বিদ্যুৎ গতিতে। ৭ ওভারেই ৮০ ছাড়িয়ে যায় দলের রান। সপ্তম ওভারের শেষ বলে ১৯ বলে ৩০ করে ফেরেন ফ্লেচার। ততক্ষণে ৮৫ রানের ভিত পাওয়া হয়ে গেছে স্বাগতিকদের। তিনে নামা ক্রিস গেইলও নেন একই ভ‚মিকা। আসে আরও ৩৯ রানের জুটি। দলের ১২৪ রানে ৭১ করা লুইস হন রান আউট। এরপর আন্দ্রে রাসেল নেমে ১২ বলে ২৩ করে কাজটা শেষ করেন ঝটপট।
এর আগে টস হেরে করতে গিয়ে দক্ষিণ আফ্রিকা এমন শুরুর ধারে কাছেও ছিল না। রান এসেছে মন্থর গতিতে, উইকেটও পড়েছে একদিকে। চতুর্থ ওভারে দলের ৩৩ রানে ওপেনার রেজা হ্যানড্রিকস বোল্ড হন ফ্যাবিয়ান অ্যালানের বলে। অধিনায়ক টেম্বা বাভুমা তিনে উঠে চাহিদা মেটাতে পারেননি। তার আগে অবশ্য ডি কক পেয়েছিলেন ভালো শুরু। ২৪ বলে ৩৭ করে প্রোটিয়া কিপার ব্যাটসম্যান ফেরেন রাসেলের বলে। ২০ বলে ২২ করা বাভুমা শিকার অ্যালানের। ডুসেন একাই পরে এগিয়ে নেন দলকে। হেনরিক ক্লাসেন, ডেভিড মিলারদের ব্যর্থতার দিকে ৩৮ বলে অপরাজিত ৫৬ করে দলকে দেড়শো পার করান তিনি। তবে রানে ভরা গ্রানাডার উইকেট ওই পুঁজি ছিল না যথেষ্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ