Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়ানডেকে বিদায় বললেন বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরিয়ান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২১, ৮:১৯ পিএম

ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন আয়ারল্যান্ডের অলরাউন্ডার কেভিন ও'ব্রায়েন। দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারের পর ওয়ানডে থেকে নিজেকে সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

৩৭ বছর বয়সী এই আইরিশ অলরাউন্ডার জাতীয় দলের হয়ে ১৫৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ব্যাট হাতে ৩ হাজার ৬১৮ রানের পাশাপাশি ১১৪ উইকেট নিয়েছেন ত্তিনি।

ওয়ানডেতে আয়ারল্যান্ডের সর্বোচ্চ ৬৮টি ক্যাচের মালিকও তিনি। আইরিশদের হয়ে তিনটি বিশ্বকাপে প্রতিনিধিত্ব করেছেন কেভিন। ২০১১ বিশ্বকাপে তার ১১৭ রানের ইনিংসে ভর করে ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছিল আয়ারল্যান্ড।

ওয়ানডে থেকে অবসর নেয়া প্রসঙ্গে কেভিন বলেছেন, 'আয়ারল্যান্ডের হয়ে ১৫ বছর খেলার পর আমি মনে করছি এটাই সঠিক সময় ওয়ানডে থেকে সরে দাঁড়ানোর। আমি গর্বিত যে আমার দেশকে ১৫৩ বার প্রতিনিধিত্ব করেছি এবং এর স্মৃতি চির জীবন মনে থাকবে।'

কেভিন জানিয়েছেন, ওয়ানডে থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত সহজ ছিল না তার জন্য। অতীতে ওয়ানডে দলের জন্য যতটা অবদান রেখেছেন সেটা এখন সম্ভব হচ্ছে না বলেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ