Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোহলিদের সঙ্গী অনুশকারা আটকে গেলেন গাঙ্গুলিরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ১২:০১ এএম

প্রায় চার মাসের দীর্ঘ ইংল্যান্ড সফর। তাই ভারতীয় ক্রিকেট কোর্ড (বিসিসিআই) আগেই বিরাট কোহলি, রোহিত শর্মাদের পরিবারকে সঙ্গে নিয়ে যাওয়ার ছাড়পত্র দিয়েছিল। এবার ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকেও এল সবুজ সঙ্কেত। ফলে অজিঙ্কে রাহানে, রবিচন্দ্রন অশ্বিনরা তাদের পরিবারকে নিয়ে বিলেত যাওয়ার বিমান ধরতে পারবেন। এই নিয়ম ভারতীয় নারী ক্রিকেট দলের ক্ষেত্রেও প্রযোজ্য। মিতালি রাজের দলের ক্রিকেটাররাও তাদের পরিবারকে সঙ্গে নিয়ে যেতে পারবেন। তবে বিশ্ব টেস্ট ফাইনালে বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলি ও সচিব জয় শাহের উপস্থিত থাকার কথা হলেও ইংল্যান্ডের কঠিন নিভৃতবাসের জন্য তাদের সেখানে যাওয়ার সম্ভাবনা খুবই কম। বিসিসিআই সূত্রে এমনটা জানিয়ে রিপোর্ট করেছে ভারতীয় প্রভাবশালী গণমাধ্যম টাইমস অফ ইন্ডিয়া।
নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্মকর্তার বরাত দিয়ে গণমাধ্যমটি জানিয়েছে, ‘ভারতের পুরুষ ও মহিলা দলের জন্য সুখবর। আসন্ন সফরে দুই দলের ক্রিকেটাররা তাদের পরিবারকে নিয়ে যেতে পারবে। ইসিবির পক্ষ থেকে সবুজ সঙ্কেত এসে গিয়েছে। এত লম্বা সফরে ক্রিকেটারদের মানসিকভাবে চাঙ্গা রাখতে পরিবারকে সঙ্গে পাওয়া খুবই জরুরী ছিল। বিসিসিআই সেটা জানে। ক্রিকেটারদের আবেগকে সম্মান দেয় বোর্ড। তাই সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেওয়া হল।
বিশ্ব টেস্ট ফাইনালের সময় সৌরভ ও জয় শাহ যে উপস্থিত থাকতে পারবেন না, সেটাও জানিয়ে দিলেন এই কর্মকর্তা, ‘এখনও পর্যন্ত যতদূর জানি ইসিবি এই দুই শীর্ষ কর্তার সফরকে অনুমোদন করেনি। সাধারণত বিদেশ সফর হলে বোর্ড কর্মকর্তারা মাঠে থাকেন। তবে এবার পরিস্থিতি একেবারে আলাদা। ইংল্যান্ডে গিয়ে সামাজিক যোগাযোগ করতে হলে এর আগে ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। ভারতীয় দলের ক্ষেত্রে ইসিবি নিয়ম শিথিল করলেও বোর্ড কর্মকর্তাদের জন্য নিয়মে ছাড় দেবে না। তাই এই দুই কর্তার ইংল্যান্ড যাওয়া হচ্ছেনা বলেই জানা গেছে। ভারতীয় দল গতকালও দেশে হোটেল কোয়ারেন্টিনে ছিলেন। আজ তারা রওনা হয়েছেন ইংল্যান্ডের উদ্দেশ্যে। সেখানে পৌঁছে কোয়ারেন্টিন শেষে অনুমতি পাবে অনুশীলনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ