Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বার্সায় ২ বছরের চুক্তিতে আগুয়েরো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২১, ১২:০২ এএম

বেশ কিছুদিন ধরেই চলছিল গুঞ্জন, বার্সেলোনায় আসছেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো। দীর্ঘ প্রায় ১০ বছর পর ম্যানসিটি ছাড়লেন ৩২ বছর বয়সী এই আর্জেন্টাইন। ২ বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দিচ্ছেন তিনি।
গতকাল এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করে বার্সা। বিবৃতিতে তারা জানায়, ৩২ বছর বয়সী আগুয়েরোর সঙ্গে সমঝোতায় পৌঁছাছে বার্সা। ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে আগামী ১ জুলাই ফ্রি ট্রান্সফারে আনুষ্ঠানিকভাবে ক্যাম্প ন্যু’তে যোগ দেবেন আগুয়েরো। চুক্তি অনুযায়ী তখন থেকে আগুয়েরো হয়ে যাবেন বার্সেলোনার। ম্যানসিটির হয়ে ৩৯০ ম্যাচ খেলে ২৬০ গোল করে দলটির সর্বকালের শীর্ষ গোলদাতা তিনি।
ম্যানচেস্টার সিটির সঙ্গে আগামী ৩০ জুন শেষ হচ্ছে আগুয়েরোর চুক্তি। ফ্রি ট্রান্সফারে স্প্যানিশ জায়ান্টদের তাবুতে আসবেন তিনি। আর্জেন্টাইন এই স্ট্রাইকারের বাই আউট ক্লজ ধরা হচ্ছে ১০ কোটি ইউরো। বার্সার সঙ্গে দুই বছরের জন্য চুক্তি করতে রাজি হওয়া আগুয়েরোকে ২০২২-২৩ মৌসুম শেষ হওয়ার আগে কেউ কিনতে আগ্রহী হলে সেই ক্লাবকে এই অঙ্কের টাকা গুনতে হবে।
২০১১ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ইতিহাদে পা রাখেন আগুয়েরো। এই মৌসুমে অসুস্থতা ও ইনজুরির কারণে খুব বেশি খেলা হয়নি। পাঁচটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ ও ছয়টি লিগ কাপ জিতে অন্যতম প্রভাবশালী ফুটবলারের আসনে থেকে ম্যানসিটি ছাড়ছেন তিনি।
বিদায়ী মৌসুমে প্রিমিয়ার লিগ ও লিগ কাপ জিতলেও চ্যাম্পিয়নস লিগে হারের যন্ত্রণা সঙ্গী হলো আগুয়েরোর। গত শনিবার পোর্তোয় চেলসির বিপক্ষে ১-০ গোলে হারের ম্যাচে বদলি মাঠে নামেন তিনি। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সিটিজেনদের জার্সিতে ৩৯০ ম্যাচে করেছেন ২৬০ গোল। তাতে প্রিমিয়ার লিগের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ ও সিটির শীর্ষ গোলদাতা হয়ে এই অধ্যায় শেষ করছেন আগুয়েরো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুয়েরো

১৬ ডিসেম্বর, ২০২১
১৫ ডিসেম্বর, ২০২১
১২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ