Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

‘মেসির টানে’ সিটি ছাড়লেন আগুয়েরো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

চুক্তিটা শেষ হওয়ার কথা এই বছরের জুনে। নবায়ন করবেন নাকি চলে যাবেন, সেটি নিয়েই চলছিল গুঞ্জন। সেই গুঞ্জনের ইতি টানলেন সার্জিও আগুয়েরো। নিজের টুইটার অ্যাকাউন্টে তিনি জানান, এই মৌসুম শেষেই ম্যানচেস্টার সিটি ছাড়ছেন। ৩০ জুন চুক্তি শেষ হওয়ার পর ১০ বছরের সিটি ক্যারিয়ারের ইতি টানবেন আগুয়েরো।
২০১১ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ৪০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এই আর্জেন্টাইনকে দলে ভেড়ায় ম্যানসিটি। এরপর সিটির জার্সি গায়ে ভেঙেছেন একের পর এক রেকর্ড। ম্যাচ খেলেছেন ৩৮৪টি। তাতে গোল ২৫৭টি; অ্যাসিস্ট ৭৩টি। প্রিমিয়ার লিগে করেছেন ১৮১ গোল, যা বিদেশি কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ গোল। সিটির হয়ে চারটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ, পাঁচটি লিগ কাপ ও তিনটি কমিউনিটি শিল্ড শিরোপা জিতেছেন আগুয়েরো। বিদায়বেলায় আবেগঘন এক টুইটারে তিনি লেখেন, ‘দারুণ কিছু অর্জনসহ কেটেছে এই ১০ বছর, এই ক্লাবকে ভালোবাসে তাদের সঙ্গে অবিচ্ছেদ্য এক বন্ধন গড়েছি, তারা চিরকাল আমার হৃদয়ে অবস্থান করবে।’
আগুয়েরোর ঘোষণার পর সিটি জানায়, তাদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামের বাইরে তৈরি করা হবে আগুয়েরোর ভাস্কর্য। যেখানে এরই মধ্যে শুরু হয়েছে সাবেক দুই সতীর্থ ভিনসেন্ট কোম্পানি ও ডেভিড সিলভার ভাস্কর্যের কাজ।
আগুয়েরো কোথায় যাবেন, সেটি নিয়েই আপাতত জল্পনা। শোনা যাচ্ছে, বন্ধু লিওনেল মেসির সঙ্গে খেলতে পাড়ি জমাবেন বার্সেলোনায়।
তবে বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান অবশ্য আগুয়েরোর নিয়মিত চোটে পড়ার বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন। তাই আপাতত নিশ্চিত নয় আগুয়েরোর বার্সেলোনায় যোগ দেওয়া।
আপাতত ম্যান সিটির চেয়ারম্যান খালদুন আল মুবারক বলেন, ‘গত ১০ বছরে ম্যান সিটিতে সার্জিওর অবদান বলে শেষ করা যাবে না। যারা ক্লাবকে ভালোবাসে তাদের স্মৃতিতে আজীবন গেঁথে থাকবে তার কীর্তি; হয়তো যারা ফুটবল ভালোবাসেন তাদের মনেও।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুয়েরো

১৬ ডিসেম্বর, ২০২১
১৫ ডিসেম্বর, ২০২১
১২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ