Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে আগুয়েরো

রিয়ালে উজ্জল ভিনিসিউস ভাগ্য ফিরল না বার্সার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

সময়টা ভালো যাচ্ছে না বার্সেলোনার। টানা হারের বৃত্ত থেকে বের হতে বদল হলো কোচের। কিন্তু তাতেও ভাগ্যের পরিবর্তন হয়নি। উল্টো ইনজুরি থেকে ফিরে আসা সার্জিও আগুয়েরোকে নিয়ে বড় শঙ্কায় পড়েছে দলটি। মাঠেই বুকে ব্যথা অনুভব করায় হাসপাতালেই যেতে হয়েছে এ আর্জেন্টাইন ফরোয়ার্ডকে।

এ প্রসঙ্গে এক বিবৃতি দিয়ে ফুটবল ক্লাব বার্সেলোনা জানিয়েছে, ‘প্রথমার্ধের বেশির ভাগ সময়ে বুকে ব্যথা নিয়ে খেলছিলেন আগুয়েরো। তাই প্রথমার্ধের শেষদিকে তার বদলে ফিলিপ কৌতিনহোকে নামানো হয়। শারীরিক পরীক্ষার জন্য আগুয়েরোকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’ এর আগে ম্যাচে শেষে ভারপ্রাপ্ত কোচ সের্জি বারহুয়ান বলেছিলেন, ‘আমাকে বলা হয়েছে, ওর একটু মাথা ঘোরাচ্ছিল। মাত্রই জানতে পেরেছি, ওকে হাসপাতালে নেওয়া হয়েছে। এর বাইরে আর কিছু এখন বলতে পারব না।’
গতপরশু রাতে ন্যু ক্যাম্পে দিপার্তিভো আলাভেজের বিপক্ষে ম্যাচের ৪২ মিনিটে বুকে ব্যথা অনুভব করেন আগুয়েরো। তৎক্ষণাৎ মাঠে শুয়ে পড়েন তিনি। এরপর সেখান থেকে তাকে সরাসরি নেওয়া হয় হাসপাতালে। তবে তার শারীরিক অবস্থা এখন কেমন সে বিষয়ে কিছু জানায়নি ক্লাব কর্তৃপক্ষ।
লা লিগায় আগের দুই ম্যাচে পরাজয়, তার একটি আবার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে। সবশেষ চার ম্যাচের হিসাব করলে হারের সংখ্যা তিনটি। পয়েন্ট টেবিলে অবস্থান ক্রমেই নিচের দিকে। দলের টানা ব্যর্থতার দায় মাথায় নিয়ে চাকরি হারিয়েছেন রোনাল্ড কুমান। তবে নতুন কোচের অধীনে শুরুটাও ভালো হয়নি বার্সেলোনার। আলাভেজের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। ম্যাচের ৪৯ মিনিটে মেম্ফিস দিপাইয়ের গোলে এগিয়ে গিয়েছিল কাতালানরা। তবে তিন মিনিট পরই স্বাগতিকদের হতাশায় ডোবান লুইস রিয়াহা। তার গোলে সমতায় ফেরে সফরকারী দলটি।
এদিকে, নভেম্বরের আন্তর্জাতিক সূচিতে বিশ্বকাপ বাছাইয়ের দুটি ম্যাচের জন্য গতপরশু ভিনিসিউসকে বাইরে রেখে দল ঘোষণা করেন ব্রাজিল কোচ তিতে। জাতীয় দলে জায়গা না পেয়ে যেন তেতে উঠলেন, নজরকাড়া পারফরম্যান্স করলেন তরুণ এই ফরোয়ার্ড। দুই অর্ধে করলেন দারুণ দুটি গোল। এলচেকে হারিয়ে লা লিগার শীর্ষে ফিরল রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে স্থানীয় সময় দুপুরে শুরু হওয়া ম্যাচটি ২-১ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল।
গত মৌসুমে দলটির মাঠে শুরুতে এগিয়ে গিয়েও দ্বিতীয়ার্ধে গোল খেয়ে পয়েন্ট হারিয়েছিল রিয়াল। এবারও শেষ দিকে একটি গোল শোধ করে নাটকীয়তার আভাস দেয় এলচে; তবে এবার আর ভুল করেনি প্রতিযোগিতার সফলতম দলটি। ১১ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরল রিয়াল মাদ্রিদ। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে রিয়াল সোসিয়েদাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাসপাতালে আগুয়েরো
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ