Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তৃতীয় ওয়ানডের দলে নাঈম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০২১, ১২:০৪ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতে এখন ফুরফুরে মেজাজে রয়েছে বাংলাদেশ। এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে তামিম ইকবালের দল। আগামীকাল সিরিজে তৃতীয় ম্যাচ সামনে রেখে ওপেনার মোহাম্মদ নাঈমকে দলে অন্তর্ভুক্ত করেছেন নির্বাচকেরা। গতকাল বিজ্ঞপ্তির মাধ্যমে খবরটি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজের দলে স্ট্যান্ডবাই ছিলেন বাঁহাতি এ ব্যাটসম্যান।
গতপরশু দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ডাকওয়ার্থ-লুইস নিয়মে ১০৩ রানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ দল। প্রথম দুটি ওয়ানডেতে বাজে খেলেছেন ওপেনার লিটন দাস। প্রথম ম্যাচে রানের খাতা খোলার আগেই আউট, পরশু উইকেটে বেশ কিছুক্ষণ থেকেও ইনিংস বড় করতে পারেননি। ২৫ রান করে ফেরেন লিটন। সর্বশেষ ৮টি ওয়ানডে ইনিংসে তার কোনো ফিফটি নেই। ফর্ম হারিয়ে ফেলায় খুব স্বাভাবিকভাবেই লিটনের বদলি খুঁজেছেন নির্বাচকেরা।
গত বছর সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছিল নাঈমের। কিন্তু সেই ম্যাচে তিনি ব্যাটিংয়ে নামার সুযোগ পাননি। তবে টি-টোয়েন্টি খেলেছেন ৯টি। ১২১.৬৮ স্ট্রাইকরেটে ৩৩.৬৬ গড় তার এই সংস্করণে। গত মার্চ-এপ্রিলে নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে ভালো শুরু পেয়েও ইনিংস বড় করতে পারেননি নাঈম। দ্বিতীয় ম্যাচে ৩৮ রান এসেছিল তার ব্যাট থেকে।
আগামীকাল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে নামবেন মুশফিকুর রহিম-সাকিব আল হাসানরা। দিবারাত্রির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর একটায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ