Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তান-আফগানিস্তান সিরিজ অপেক্ষার অবসান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১২:০২ এএম

আইসিসি কিংবা এসিসির টুর্নামেন্টে দেখা হয় নিয়মিতই। কিন্তু বেশ কয়েক বছর ধরে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তানের কখনোই দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি পাকিস্তানের বিপক্ষে। অবশেষে শেষ হচ্ছে ওই অপেক্ষা।
আগামী সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান ও ইংল্যান্ড। এমনটিই জানিয়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজ। এই সিরিজে স্বাগতিক হিসেবে থাকবে আফগানিস্তান, যদিও এখনো ম্যাচগুলোর ভেন্যু চ‚ড়ান্ত হয়নি।
এই ব্যাপারে ক্রিকবাজকে আফগান বোর্ডের এক কর্মকর্তা বলেন, ‘সিরিজটি সংযুক্ত আরব আমিরাতেই হবে। কিন্তু আমরা এখনো ভেন্যু চ‚ড়ান্ত করতে পারিনি। আবুধাবি, সারজাহ নাকি দুবাই কোথায় আয়োজন করব এ নিয়ে আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি।’
এই সিরিজ আয়োজনের জন্য ইতোমধ্যেই আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান ফারহান ইউসুফ জাই সংযুক্ত আরব আমিরাতের স্পোর্টস জেনারেল অথরিটি আব্দুল গাফফার হোসাইনের সঙ্গে দেখা করেছেন। ভিসা জটিলতাসহ তার সঙ্গে বিভিন্ন সমস্যা নিয়ে আলাপ করেছেন এসিবি চেয়ারম্যান।
পাকিস্তান সিরিজের পর একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের পরিকল্পনাও আছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি)। অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে এই সিরিজ আয়োজন করতে চায় তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ