Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিউজিল্যান্ডে দলে অনুপস্থিত সাকিব, টি-টোয়েন্টি না খেলেই দেশে ফিরবেন তামিম

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২১, ৬:২৯ পিএম

করোনা পরবর্তী প্রথমবার দেশের বাইরে সিরিজ খেলতে নিউজিল্যান্ড গেছে বাংলাদেশ। যেখানে তিনটি করে ওয়ানডে ও টি টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। ব্যক্তিগত কারণ দেখিয়ে দলের সঙ্গে অনুপস্থিত দেশ সেরা তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। এবার জানা গেলো ওয়ানডে খেলেই দেশে চলে আসবেন তামিম ইকবাল। আগামী ২০ মার্চ শুরু হবে ওয়ানডে সিরিজ। নিয়মিত অধিনায়ক হিসেবে বিদেশের মাটিতে প্রথম সিরিজ এটি তামিমের। এরপর রয়েছে ৩টি টি-টোয়েন্টি সিরিজ।

কিন্তু বৃহস্পতিবার (১৮ মার্চ) ওয়ানডে সিরিজের আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তামিম জানান, নিউজিল্যান্ডে যাওয়ার আগেই টি-টোয়েন্টি সিরিজ না খেলার কথা জানিয়েছিলেন টিম ম্যানেজমেন্টকে। তাই ওয়ানডে সিরিজ খেলেই ব্যক্তিগত কারণে দেশে ফিরে আসবেন তিনি। তিনি বলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে যে তিনি টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না তা প্রধান কোচ ও নির্বাচকরা খুব ভালো করেই জানেন। নিউজিল্যান্ডে আসার আগেই এ ব্যাপারে তাদের সঙ্গে কথা হয়েছে তামিমের। ফলে ওয়ানডে সিরিজে ড্যাশিং এই ওপেনারকে দেখা গেলেও, টি-টোয়েন্টি সিরিজে দেখা যাবে না তামিমকে।

এদিকে, বেশ কিছুদিন ধরেই হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ভুগছেন তামিম। যদিও তা গুরুতর নয়। তবে, কিউইদের বিপক্ষে ওয়ানডে সিরিজে তার উপস্থিতি নিয়ে শঙ্কা তৈরি হলেও, এখন মোটামুটি নিশ্চিত যে ওয়ানডে সিরিজে পাওয়া যাচ্ছে তামিমকে। এর আগে, ইনজুরি নিয়েই কুইন্সটাউনে প্রস্তুতি ম্যাচে ব্যাটিং ও ফিল্ডিং করেন তিনি। ডানেডিনে ২০ মার্চ প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে তামিমের দল। ২৮ মার্চ শুরু হবে দু'দলের টি-টোয়েন্টি সিরিজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ