Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গবন্ধুর স্বপ্নের কথা সবাইকে মনে করিয়ে দিলেন তামিম ইকবাল

ইনকিলাব অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ৪:২২ পিএম

বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ড সফরে থাকলেও জাতির বিশেষ আয়োজন বঙ্গবন্ধুর জন্মদিনকে অনুপ্রেরণা হিসেবে নিচ্ছেন বাংলাদেশি ক্রিকেটাররা। জাতির জনকের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। বিশেষ এই দিনটাতে বঙ্গবন্ধুর স্বপ্নের কথা মনে করিয়ে দিয়েছেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

১৯২০ সালের আজকের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেন বাঙালির জাতির এই মহানায়ক। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী জাঁকজমকভাবেই পালিত হচ্ছে। জাতির বিশেষ আয়োজনের দিনে বাংলাদেশ ক্রিকেট দল আছে ভিন দেশ নিউজিল্যান্ডে। বিশেষ এই দিনে এক ভিডিও বার্তায় দেশের সব ক্রীড়াবিদকেও শুভেচ্ছা জানিয়েছেন তামিম। তামিম বলেন, 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তিনি স্বপ্ন দেখতেন, বাংলাদেশ একদিন খেলাধুলার মাধ্যমে সারা বিশ্বে পরিচিত হবে। বিশেষ এই দিনে বাংলাদেশের ক্রীড়া ব্যক্তিত্বদের জন্য আমাদের পক্ষ থেকে রইল শুভেচ্ছা আর শুভকামনা।'

কঠিন সময়ের মধ্যে থাকলেও ১৯৭২ সালের ফেব্রুয়ারিতে জাতীয় ক্রীড়া নিয়ন্ত্রণ সংস্থা গঠন করেন বঙ্গবন্ধু। এই সংস্থা গঠনের মধ্য দিয়েই ঘরোয়া খেলা শুরুর একটা পথ তৈরি হয়। গুটি গুটি পায়ে এগোতে থাকে দেশের বিভিন্ন খেলাধুলা। দেশের শীর্ষ ক্রীড়া ফেডারেশনগুলোর বেশিরভাগ বঙ্গবন্ধুর হাতেই গড়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ