Inqilab Logo

বৃহস্পতিবার ০৫ সেপ্টেম্বর ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ০১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একশতে একশ’ ইমার্জিং দলের

খালি হাতেই ফিরছে আইরিশ উলভস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০১ এএম

তৌহিদ হৃদয় উইকেটে গিয়ে প্রথম দুই বলেই মারলেন বাউন্ডারি, শামীম হোসেন পাটোয়ারি প্রথম বলেই ছক্কা! যে ধরনের ভয়ডরহীন ক্রিকেট দাবি করে টি-টোয়েন্টি সংস্করণ, সেটির নমুনা মেলে ধরলেন দুই তরুণ ব্যাটসম্যান। চার দিনের ম্যাচ ও একদিনের ম্যাচের সিরিজ জয়ের পর একমাত্র টি-টোয়েন্টিও জিতে নিল বাংলাদেশের উঠতি ক্রিকেটাররা। গতকাল টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ইমার্জিং দলের জয় ৩০ রানে।
মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ২০ ওভারে বাংলাদেশ তোলে ৭ উইকেটে ১৮৪ রান। ওপেনিংয়ে সাইফ হাসান ৩৬ বলে ৪৮ রান করলেও শুরুটা খুব ভালো ছিল না দলের। একদিনের ম্যাচের সিরিজে বাংলাদেশের নায়ক মাহমুদুল হাসান জয় ব্যর্থ টি-টোয়েন্টিতে। তিনে নেমে ৫ রানে জীবন পেয়েও কাজে লাগাতে পারেননি সুযোগ। ইনিংসের মোড় ঘুরিয়ে দেয় হৃদয়ের আগ্রাসী ব্যাটিং। পাঁচে নেমে তিনি উপহার দেন ৩৫ বলে ৫৮ রানের ইনিংস। শামীম হোসেন চার ছক্কায় করেন ১১ বলে ২৮ রান। আয়ারল্যান্ড সেভাবে জয়ের সম্ভাবনাই জাগাতে পারেনি। ১১ বল বাকি থাকতে অলআউট তারা ১৫৪ রানে। ৪ উইকেট নিয়ে বাংলাদেশের সফলতম বোলার সুমন খান। তবে তার ৩টি উইকেট লোয়ার অর্ডারের। ২টি করে উইকেট নিয়ে ম‚ল কাজ আগেই করে দেন বাঁহাতি স্পিনার তানভির ইসলাম ও লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।
চার দিনের ম্যাচে ইনিংস ব্যবধানে হারের পর একদিনের ম্যাচের সিরিজে আইরিশরা হারে ৪ ম্যাচের সবকটি। এবার টি-টোয়েন্টিও হেরে তারা দেশে ফিরছে খালি হাতেই। যদিও ছোট্ট ফরম্যাটেও সিরিজ ছিল দুই ম্যাচের। তবে কোয়ারেন্টিন ঝক্কি কমাতে আগে ভাগেই দেশে ফিরে যাচ্ছে আইরিশ উলভসরা।
ইমার্জিং : ২০ ওভারে ১৮৪/৭ (সাইফ ৪৮, মাহমুদুল ৮, ইয়াসির ২২, হৃদয় ৫৮, শামীম ২৮; ডেলানি ১/২৪, অ্যাডায়ার ১/২০, চেইস ২/৩৬, ক্যাম্পার ১/১৪, গেটকেক ১/১৪)। আইরিশ উলভস : ১৮.১ ওভারে ১৫৪ (ডোহেনি ২৯, টেক্টর ২২, টাকার ৩৮, গেটকেক ২৬*; সুমন ৪/২৮, তানভির ২/৩২, শামীম ১/২৮, আমিনুল ২/৩৭, সাইফ ১/৯)। ফল : ইমার্জিং দল ৩০ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : সাইফ হাসান।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ