Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘ইউনিভার্স বস’ এখন ‘প্রধানমন্ত্রীদের প্রধান’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

 ক্যারিবিয়ান ক্রিকেটাররা বরাবরই আমুদে। মাঠ কিংবা মাঠের বাইরে, উপভোগ করেন জীবনের প্রতিটি মুহূর্ত। বাইশ গজে বিনোদনের পসরা সাজিয়ে বসেন ক্রিস গেইল। ‘ইউনিভার্স বস’ নামে খ্যাতি কুড়ানো গেইল নিজেকে নিজেই দিয়েছেন এই তকমা। এবার গেইল নিজেকে বসালেন আরও উচ্চ আসনে, মজা করে প্রধানমন্ত্রীদের ‘প্রধান’ বলে দাবি করলেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে উইন্ডিজ। এই সিরিজের জন্য গেইলকে স্কোয়াডে রেখেছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। পিএসএল ছেড়ে যাওয়ার আগে পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের প্রসঙ্গ উঠলে স্বভাবসুলভ মজা ও রসিকতায় মেতে ওঠেন গেইল, ‘একজন ক্রিকেটারকে প্রধানমন্ত্রী হতে দেখা দারুণ ব্যাপার। তবে ক্যারিবীয় অঞ্চলে ব্যাপারটি পুরো আলাদা। সেখানে প্রতিটি দ্বীপের আলাদা প্রধানমন্ত্রী আছেন। কিন্তু আপনি জানেন কিনা, পুরো ক্যারিবীয় অঞ্চলের অরিজিনাল প্রধানমন্ত্রী আমি। কারণ আমি ইউনিভার্স বস। ক্যারিবিয়ানের সব প্রধানমন্ত্রীর জন্য শ্রদ্ধা ও ভালোবাসা। তাদের সবাইকে আমি শ্রদ্ধা করি। তাদের সবাইকে ভালোবাসি কারণ সবার প্রতিনিধিত্ব করি আমি। ইউনিভার্স কি? আমিই প্রধানমন্ত্রী। আমি প্রধানমন্ত্রীদের প্রধান।’

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ফেরিওয়ালা গেইল। বিশ্বজুড়ে চলা প্রায় প্রতিটি টুর্নামেন্টে সরব উপস্থিতি গেইলের। চলমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলতে নেমেছিলেন ৪২ বছর বয়সী এই তারকা ক্রিকেটার। তবে দুই ম্যাচ পরই পাকিস্তান ছেড়েছেন গেইল।
পিএসএলে এবার কোয়েটার হয়ে খেলছেন গেইল। প্রিয় ওপেনিং পজিশনে ব্যাটিং করতে না পারলেও ব্যাট হাতে নিজের দুই ম্যাচের প্রথমটিতে ২৪ বলে ৩৯ রান ও দ্বিতীয়টিতে ৪০ বলে ৬৮ রানের ইনিংস উপহার দেন তিনি। আপাতত পিএসএল ছাড়লেও শ্রীলঙ্কা সিরিজ শেষ করে পিএসএলের দ্বিতীয় পর্বে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে গেইলের।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ