Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দু:সময়ে পেইনের পাশে ল্যাঙ্গার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২১, ৬:৫৮ পিএম | আপডেট : ৭:০৪ পিএম, ১৩ জানুয়ারি, ২০২১

সিডনি টেস্টেও তিনটি ক্যাচ হাতছাড়া করে অস্ট্রেলিয়ার জয়ের সুযোগ নষ্ট করেছেন টিম পেইন। আর তাতে সমালোচনার মুখে পড়তে হয়েছে এই অজি অধিনায়ককে। অনেকে তো অধিনায়ক পেইনের শেষও দেখে ফেলেছেন। শুধু তাই নয় বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার তাঁকে সরিয়ে দেয়ার পরামর্শও দিয়েছেন। তবে অধিনায়কের দুঃসময়ে পাশে এসে দাঁড়িয়েছেন দলটির প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার। তিনি জানিয়েছেন, গেল তিন বছরে পেইনের এই একটি দিনই কেবল বাজে গেছে। পেইনের ওপর তাঁর পূর্ণ আস্থা রয়েছে তাঁর।

সিডনি টেস্টের শেষ সেশন দেখে অনেকে হয়তো ভেবেই নিয়েছিল এই ম্যাচে অনায়সে জিততে যাচ্ছে অস্ট্রেলিয়া। তবে হনুমা বিহারি এবং রবিচন্দ্রন অশ্বিনের দৃঢ়তা ভুল প্রমাণ করেছে সবার ভাবনাকে। তাঁদের দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ম্যাচটি ড্র করে ভারত। জয়ের সুবাস পেতে থাকা ম্যাচে ড্র করাটা অজিদের জন্য রীতিমত হারের সমান আঘাত দিয়েছে।

অন্যান্য খেলোয়োড়ের তুলনায় পেইনের কষ্টটা একটু বেশি। কারণ শেষ দিনে তিনটি ক্যাচ হাতছাড়া না করলেও হয়তো অনায়াসে জিতে যেতো স্বাগতিকরা। ম্যাচ শেষে নিজের কষ্টের কথা জানিয়েছিলেন তিনি নিজেও। সবাই পেইনের সমালোচনায় মগ্ন থাকলেও তাঁর ওপরই আস্থা রাখছেন ল্যাঙ্গার।

এ প্রসঙ্গে ল্যাঙ্গার বলেন, ‘টিম পেইনের ওপর আমার ভরসা আছে? আপনাদের ধারণাও নেই, কতটা তার ওপর আমার ভরসা কতটা। অবশ্যই ওই দিনটি তার সেরা দিন ছিল না, এটা নিয়ে কোনো সংশয় নেই। তবে তিন বছরে তার কেবল একটি বাজে দিন এলো। এই তিন বছরে পান থেকে চুন খসেনি তার হাত দিয়ে।’

যদিও ল্যাঙ্গার মানছেন পারফরম্যান্স খারাপ হলে সমালোচনা হবেই। তারপরও পেইনের প্রতি তার পূর্ণ সমর্থন আছে বলে জানিয়েছেন। এ প্রসঙ্গে এই অস্ট্রেলিয়ান কোচের ভাষ্য, ‘নিজের মানদণ্ড সে যেখানে তুলে নিয়েছে, দল হিসেবেও আমরা যেখানে নিজেদের দেখি, সেটার কাছাকাছি যেতে না পারলে সমালোচনা হবেই। আমরা সেটা বুঝি। তবে টিম পেইন দুর্দান্ত এক নেতা এবং আরও বেশ কিছুদিন এরকমই থাকবে। ওর প্রতি আমার শতভাগ সমর্থন আছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ