Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১২:২৫ পিএম

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ১০ জানুয়ারী ঢাকায় পা রাখবে ক্যারিবীয় দল। ঐ দিন থেকে বাংলাদেশ জাতীয় দলও অনুশীলন শুরু করবে। তারই অংশ হিসেবে যুক্তরাষ্ট্র থেকে আবারো দেশে ফিরেছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আজ (রোববার) রোববার রাজধানী ঢাকায় ফিরেছেন তিনি। সকাল ১০টার কিছুক্ষণ পরে কাতার এয়ারওয়েজের (কিউআর-৬৪০) একটি ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন সাকিব। সাকিবের সঙ্গে তার মা শিরিন আক্তারও দেশে ফিরেছেন। এমনটাই নিশ্চিত করেছেন বিসিবির বিমানবন্দর সমন্বয়ক ওয়াসিম খান।

শ্বশুড়ের অসুস্থতার খবর শুনে সাকিব গত ১৫ ডিসেম্বর যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছিলেন। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনাল না খেলেই দেশটির ফ্লাইট ধরেন তিনি। পথিমধ্যেই শ্বশুরের মৃত্যুর সংবাদ আসে। তবুও এতদিন যুক্তরাষ্ট্রেই থেকে গিয়েছেন সাকিব।

নিষেধাজ্ঞা থেকে ফিরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটিই হতে যাচ্ছে সাকিবের প্রথম আন্তর্জাতিক সিরিজ। এই সিরিজ দিয়ে পুরনো সাকিবকে ফিরে পেতে চাইবে বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। কেননা বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সময়টা ভালো যায়নি দেশসেরা এই অলরাউন্ডারেরে।

ব্যাট হাতে ঐ টুর্নামেন্টটিতে ৯ ম্যাচে ১২.২২ গড়ে করেছেন ১১০ রান। যেখানে তাঁর সর্বোচ্চ রান ২৮। আর বল হাতে সমানসংখ্যক ম্যাচে ৬.০০ ইকোনোমিতে নিয়েছেন ৬ উইকেট।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ৩ জানুয়ারি, ২০২১, ৩:৫৫ পিএম says : 0
    আসবে যাবে আবার নিউজ পেপারে দিয়ে একে বারে নাম কামানের কি দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ