Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৯৬ রান করেও হেরে গেছে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ৯:৪৯ এএম

করোনাভাইরাসের মধ্যেই পাকিস্তান সফল করছে ইংল্যান্ড। কিন্তু এই সফরটা এক্কেবারে ভালো যাচ্ছে না সফরকারী দলের। প্রথম টেস্টে হেরে যায় তারা। তারপর দুটি টেস্ট বৃষ্টি তাদের বাঁচিয়ে দেয়। প্রথম টি২০ও বৃষ্টির কারনে খেলা বন্ধ হয়ে যায়। কিন্তু দ্বিতীয় টি২০ ১৯৬ রানের পুঁজিটাও যথেষ্ট হলো না পাকিস্তানের। অধিনায়ক ইয়ন মরগান ও ডেভিড মালান ঝড় তুললেন। এই দুইয়ের ব্যাটে টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ রান তাড়া করে জয় তুলে নিল ইংল্যান্ড। রোববার ম্যানচেস্টারে বাবর আজমের দলকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

মরগানের দল টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল। বাবর আজম ও মোহাম্মদ হাফিজের ব্যাটে ভর করে ৪ উইকেটে ১৯৫ রানের বিশাল স্কোর গড়ে পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে যা দলটির সর্বোচ্চ।

কিন্তু এই রানও ৫ বল হাতে রেখে পেরিয়ে যায় ইংলিশরা। সব মিলে এটি দলটির তৃতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়।

১৯৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার টম ব্যানটন ও জনি বেয়ারস্টো ভালো শুরু এনে দেন দলকে। ৬.২ ওভারে ৬৬ রান যোগ করেন এই দুজন। সপ্তম ওভারে পর পর দুই বলে দুজনকেই ফেরান শাদাব খান। ব্যানটন ১৬ বলে ২০ ও বেয়ারস্টো ২৪ বলে ৪৪ রান করেন।

তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল ইংল্যান্ড। প্রথম ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়েছিল। মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।



 

Show all comments
  • সাদ্দাম ৩১ আগস্ট, ২০২০, ৯:৫১ এএম says : 0
    পাকিস্তানের ক্রিকেট আর মাজা সোজা করে দাঁড়াতে পারলো না!
    Total Reply(0) Reply
  • SHIMUL CHANDRA RAY ১ সেপ্টেম্বর, ২০২০, ১:৪৯ পিএম says : 0
    Good job England
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ