Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দুটি ভালো বল কিংবা একটি ক্যাচ...

তবুও আশা দেখছে জিম্বাবুয়ে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০১ এএম

দুটি ভালো বল কিংবা একটি দারুণ ক্যাচ; ছোট ছোট এই ব্যাপারগুলোই পার্থক্য গড়ে দিতে পারে টি-টোয়েন্টি ক্রিকেটে। তেমন কিছুর আশায়ই আছেন শন উইলিয়ামস। টেস্ট এবং ওয়ানডে সিরিজে ভরাডুবির পরও বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাদের জয়ের শতভাগ সম্ভাবনা আছে বলে মনে করেন জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক।

এবারের বাংলাদেশ সফরে মিরপুরে একমাত্র টেস্টে ইনিংস ব্যবধানে হারের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হয়েছে জিম্বাবুয়ে। তবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন গতকাল উইলিয়ামস জানালেন, এই সংস্করণ বলেই জয়ের আশা তার বেশি, ‘টি-টোয়েন্টিতে সুযোগ থাকে। যে কোনো দিকেই যেতে পারে ম্যাচ। এক ওভার, এমনকি দুটি বলও খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। সংক্ষিপ্ত সংস্করণে মাঠে নামার আগে আমরা রোমাঞ্চিত। আমরা তরুণ একটি দল। ছেলেরা আশা করি উপভোগ করবে। মিরপুরে খেলাটাও রোমাঞ্চকর। সন্ধ্যায় খেলা, দুই ইনিংসে পিচের আচরণ ভিন্ন হতে পারে। দেখা যাক...।

২০১০ সালের পর থেকে ওয়ানডেতে বাংলাদেশে স্বাগতিকদের কোনো ম্যাচে হারাতে পারেনি তারা। সে তুলনায় টি-টোয়েন্টিতে রেকর্ড বেশ ভালো। দুই দেশের ১১ ম্যাচের চারটিতে জিতেছে তারা, এর তিনটিই এসেছে বাংলাদেশে। গত বছর ত্রিদেশীয় টি-টোয়েন্টির সিরিজের প্রথম ম্যাচেও বাংলাদেশকে প্রায় হারিয়ে দিচ্ছিল জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত কোনোমতে জিততে পারে বাংলাদেশ। সেই ম্যাচেই বাউন্ডারিতে অসাধারণ এক ক্যাচ নিয়েছিলেন রায়ান বার্ল। আজও তেমন কিছুরই আশায় থাকবেন উইলিয়ামস, অবশ্যই, শতভাগ আমরা জিততে পারি। যেটা বলেছি, দুটি বলই টি-টোয়েন্টিতে পার্থক্য গড়ে দিতে পারে। আমরা তামিমকে দ্রæত ফেরাতে পারলে, যে কোনো কিছুই হতে পারে। সবশেষ টি-টোয়েন্টি ম্যাচে রায়ান বার্ল বাউন্ডারিতে দারুণ একটি ক্যাচ নিয়েছে, এরকম একটি মুহ‚র্ত বদলে দিতে পারে খেলা।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ