Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

৪ হাজারি ক্লাবে মাহমুদুল্লাহ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

মাঠে নামার আগেই ছিলেন অনন্য এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে। দলের তিন সতীর্থ তামিম ইকবাল, সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিমের পর চতুর্থ বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে চার হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ইনিংসের ৩৮তম ওভারের ১ম বলে বাউন্ডারি হাঁকিয়ে নিয়ে চার হাজারি ক্লাবে প্রবেশ করলেন তিনি।

চার হাজার রানের মাইলফলক স্পর্শ করতে মাহমুদুল্লাহ রিয়াদকে খেলতে হয়েছে ১৮৬টি ম্যাচ। আর ইনিংসের হিসেবে তা ১৬১টি। জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট করতে নামার আগে রিয়াদের নামের পাশে ছিল ৩ হাজার ৯৯৪ রান। অর্থাৎ মাত্র ৬ রান করতে পারলেই ৪ হাজারি ক্লাবে নাম লেখাবেন রিয়াদ। ৩৮তম ওভারের প্রথম বলটি চারে পরিণত করে এই মাইলফলক স্পর্শও করলেন অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদ।
ওডিআই ক্যারিয়ারে ২১টি অর্ধশতকের সঙ্গে আছে ৩টি শতকও। তবে গতকাল শতক কিংবা অর্ধশতকের সংক্যায় কোন পরিবর্তন আনতে পারেননি এই ডানহাতি। ব্যক্তিগত ৩২ রানে এলবিডবিøউর সফল রিভিউয়ে মাহমুদউল্লাহকে ফেরায় জিম্বাবুয়ে। ক্রিস এমপোফুকে শাফল করে খেলতে চেয়েছিলেন মাহমুদউল্লাহ। স্টাম্প সোজা ফুল লেংথ বল খেলতে পারেননি ব্যাটে। জোরালো আবেদনে আম্পায়ার সাড়া না দিলে রিভিউ নেন চামু চিবাবা। বল ট্র্যাকিংয়ে দেখা যায় বল আঘাত হানতো মিডল স্টাম্পে। ২৮ বলে দুই ছক্কা ও এক চারে ৩২ রান করে ফেরেন মাহমুদউল্লাহ।

এই ম্যাচে বড় সংগ্রহ করতে না পারলেও স্বরণ রাখবেন মাহমুদউল্লাহ। কারন তামিম- সাকিব-মুশফিকের পর চতুর্থ বাংলাদেশি হিসেবে এই মাইলফলকে প্রবেশ করেছেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ