Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বকাপজয়ী বাংলাদেশের ৩ ক্রিকেটারের জন্য দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৩৫ এএম | আপডেট : ১:২১ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০২০

সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার সুখ স্মৃতি কাটতে না কাটতেই দুঃসংবাদ পেলেন বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের তিন ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকায় পচেফস্ট্রুমে রোববারের ফাইনাল ম্যাচে ভারত-বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে ধাক্কা-ধাক্কির ঘটনায় দুদলের পাঁচ ক্রিকেটারকে শাস্তি দিয়েছে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা- আইসিসি।

শাস্তি পাওয়া ক্রিকেটারের মধ্যে বাংলাদেশের তিন জন এবং ভারতের দুজন রয়েছেন। যাদের প্রত্যেকে বেশ বড় রকমের শাস্তি পেয়েছেন।

বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে শাস্তিপ্রাপ্তরা হচ্ছেন- তৌহিদ হৃদয়, শামিম হোসেন এবং রাকিবুল হাসান। অপরদিকে শাস্তি পাওয়া ভারতীয় দুই ক্রিকেটার হলেন আকাশ সিং ও রবি বিষ্ণয়।

শাস্তির মধ্যে রয়েছে- বাংলাদেশের তৌহিদের ১০টি সাসপেনশন পয়েন্ট, যা ৬টি ডিমেরিট পয়েন্টের সমান। শামিমের সাসপেনশন পয়েন্ট ৮টি হলেও ডিমেরিট পয়েন্ট কিন্তু ৬টিই থাকছে। স্পিনার রকিবুলকে ৪টি সাসপেনশন পয়েন্ট, যেটা ৫ ডিমেরিট পয়েন্টের সমান।

ভারতের আকাশকে ৮ সাসপেনশন ও ৬ ডিমেরিট পয়েন্ট। আর ফাইনালে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের টপ অর্ডারকে ধসিয়ে দেয়া বিষ্ণয়কে দেয়া হয়েছে ৫ সাসপেনশন ও ৭ ডিমেরিট পয়েন্ট।

আইসিসির নিয়ম অনুযায়ী, ১ সাসপেনশন পয়েন্ট মানে একটি ওয়ানডে বা টি-টোয়েন্টি ম্যাচ খেলতে না পারার শাস্তি। শাস্তিপ্রাপ্ত খেলোয়াড়েরা অনূর্ধ্ব ১৯ কিংবা অন্য যেকোনো আন্তর্জাতিক ম্যাচে যখনই অংশ নেবেন, তখনই এ শাস্তি প্রযোজ্য হবে। ইউএনবি।



 

Show all comments
  • Nannu chowhan ১১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:১৭ পিএম says : 0
    Shotti bolte ki ICC boraborei bias they alwayes favor India,varoter khelowarra shonghoboddovabe galagali korlo Bangladesh dolke ar Bangladesher potaka kere nia oshonman korlo othocho Bangladesher vage porlo shasita beshi.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ