Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিক ককদের রেকর্ডগড়া জয়ে শুরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১১:১৪ এএম

কেপটাউনে নতুন অধিনায়ক কুইন্টন ডি ককের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে যাত্রা হলো রেকর্ডগড়া জয়ে। গতকাল ইংল্যান্ডের ২৫৮ রান ১৮ বল ও ৭ উইকেট হাতে রেখে টপকে যায় প্রোটিয়ারা। এ ভেন্যুতে যা সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড।

অধিনায়ক ডি কক তুলে নেন সেঞ্চুরি। ১১৩ বলে ১১ বাউন্ডারি ও এক ছক্কায় ১০৭ রান করেন তিনি। টেম্বা বাভুমা ১০৩ বলে ৯৮ রান করে আউট হন। দ্বিতীয় উইকেটে ১৭৩ রানের জুটি গড়েন ডি কক-বাভুমা। রাশি ভ্যান ডার ডুসেন ৩৮ রানে অপরাজিত থাকেন।

ম্যাচসেরা হন ডি কক।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ২৫৮/৮ সংগ্রহ করে ইংল্যান্ড। সেটিও জো ডেনলি ও ক্রিস ওকসের কল্যাণে। ১৩১ রানে ৬ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। সপ্তম উইকেটে ৯১ রানের জুটি গড়েন এ দুজন। ডেনলি ১০৩ বলে ৮৭ আর ওকস ৪২ বলে করেন ৪০ রান। টপ অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৩২ রান আসে জেসন রয়ের ব্যাট থেকে। দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্পিনার তাবরিজ শামসি।

শুক্রবার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা-ইংল্যান্ড। এর আগে টেস্ট সিরিজ ৩-১ ব্যবধানে জিতে নেয় ইংলিশরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ