Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্টার্ক ইন, খাজা আউট

অ্যাশেজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৩২ পিএম

চোট কাটিয়ে স্টিভ স্মিথের ফেরাটা এক প্রকার নিশ্চিত হয়েই ছিল। অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টে তার সঙ্গে অস্ট্রেলিয়া দলে ফিরেছেন গতির বোলার মিচেল স্টার্ক। ১২ সদস্যের দল থেকে বাদ পড়েছেন উসমান খাজা। আজ থেকে ওল্ড ট্রাফোর্ডে শুরু হচ্ছে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টেস্ট।

সিরিজে এগিয়ে যাওয়ার লড়াইয়ে খাজার উপর আস্থা রাখতে পারেনি ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) টিম ম্যানেজমেন্ট। তিন টেস্টের ছয় ইনিংসে তিনে নেমে কোনো ফিফটি ইনিংস খেলতে পারেননি খাজা। ২০.৩৩ গড়ে করেছেন ১২২ রান।

সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড পেসার জোফরা আর্চারের বলে ঘাড়ে আঘাত পেয়ে মাঠ ছাড়েন স্মিথ। হেডিংলিতে তৃতীয় টেস্টে খেলতে পারেননি এই ইনফর্ম ব্যাটসম্যান। যে ম্যাচে বেন স্টোকস বীরত্বে ১ উইকেটে জয়ের মহাকাব্য লিখে সিরিজে ১-১ সমতা আনে ইংলিশরা।

টানা তিন ফিফটি করা মার্নাস লাবুশেন দলে জায়গা ধরে রেখেছেন। স্মিথের ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টে বদলি হিসেবে দলে সুযোগ পেয়েছিলেন এই মিডলঅর্ডার।

প্রস্তুতি ম্যাচে ডার্বিশায়ারের বিপক্ষে সাত উইকেট নেন দলে ফেরা স্টার্ক। বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারী বোলারকে মূল একাদশে দেখা যেতে পারে পিটার সিডলের সঙ্গে। বিশ্রামে থাকতে পারেন জেমস প্যাটিনসন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ