Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইংল্যান্ড অ্যাসেজ দলে আর্চার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৯, ৬:২৫ পিএম

প্রথমবারের মত ইংল্যান্ড টেস্ট দলে ডাক পেয়েছেন বিশ্বকাপে আলো ছড়ানো গতির বোলার জোফরা আর্চার। অধিনায়ক জো রুটের সহকারী হিসেবে ঘোষণা করা হয়েছে বেন স্টোকসের নাম। দলে রয়ছেন জেসন রয় ও আরেক ওপেনার ররি বার্নস।

১ আগস্ট থেকে এজবাস্টনে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহ্যের অ্যাসেজ সিরিজের প্রথম টেস্ট। এজন্য শনিবার ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ঘোষিত ১৪ সদস্যের দলে ত্রিনিদাদে জন্ম নেওয়া আর্চারের জায়গা পাওয়া অনুমিতই ছিল। ইতিহাসে প্রথমবারের মত ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে ২৪ বছর বয়সী এই তরুণে অবদান ছিল অনেক বেশি। বল হাতে তার শিকার ছিল ২০ উইকেট। ২০১৬ সালে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হওয়া এই বোলার ২৮ ম্যাচে ২৩.৪৪ গড়ে নেন ১৩১ উইকেট।

আয়ারল্যান্ডের বিপক্ষে চার দিনের টেস্ট আড়াই দিনেই ১৪৩ রানের জয় তুলে নেয় ইংল্যান্ড। অ্যাসেজের আগে যা তাদের আত্মবিশ্বাস বাড়াবে বৈকি। এই ম্যাচে অবশ্য দলে ছিলেন না স্টোকস। তার সঙ্গে দলে ফিরেছেন জো বাটলার। ইংল্যান্ডের লিডিং উইকেট টেকার জেমস অ্যান্ডারসন গোড়ালির ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন। তবে আইরিশদের বিপক্ষে জয়ের নায়ক (৯২ রান) জ্যাক লেঞ্চকে দলে রাখা হয়নি।

অ্যাসেজে প্রথম টেস্টের ইংল্যান্ড দল : জো রুট (অধিনায়ক), মঈন আলি, জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো (উইকেট-কিপার), স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার (উইকেট-কিপার), স্যাম কারান, জো ডেনলি, জেসন রয়, বেন স্টোকস, ওলি স্টোন ও ক্রিস ওকস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ