Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশী এমপিদের হারিয়ে চ্যাম্পিয়ন পাকিস্তানী এমপিরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ৬:১৯ পিএম

ইন্টার-পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দলের কাছে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল।

শুক্রবার অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশকে হারিয়ে প্রথমবারের মত অনুষ্ঠিত এই বিশ্বকাপের শিরোপা জিতল পাকিস্তান। এমপিদের এই বিশ্বকাপে বাংলাদেশ ও পাকিস্তান গ্রুপ পর্বে একই গ্রুপে পড়েছিল। সেখানে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নক আউট পর্বে উঠেছিল।

শুক্রবার লন্ডনের কেন্টে আগে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১০৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ব্যাট হাতে নেমে ১১.৪ ওভারে মাত্র এক উইকেটে জয়ের বন্দরে পৌঁছায় পাকিস্তান।

কিন্তু ফাইনালে ফের সেই পাকিস্তানকেই পায় বাংলাদেশ। এবার আর জেতা হয়নি টাইগার এমপিদের। তারা হেরে যায় ৯ উইকেটের বড় ব্যবধানে।

সেমিফাইনালে ২০০ ছুই ছুই রান করা বাংলাদেশ ফাইনালে ২০ ওভারে করে মাত্র ১০৪ রান। এজন্য তাদের হারাতে হয় ৮ টি উইকেটও।


খেলার শুরুতে ব্যাট করে বাংলাদেশ সংসদীয় দল ৮ উইকেটে তোলে ১০৪ রান। জবাবে পাকিস্তান ৮ ওভার বাকী থাকতেই এক উইকেট হারিয়ে ১০৫ রান তুলে জয় পায়। অথচ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে এই পাকিস্তানকেই পরাজিত করেছিল বাংলাদেশ। চ্যাম্পিয়ন হতে না পারলেও রানার্সআপ ট্রফি নিয়ে বিজয়ীর বেশেই দেশে ফিরবেন এমপিরা।

এর আগে গ্রুপ পর্বের ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রাখে বাংলাদেশ দল। ‘বি’ গ্রুপে খেলা বাংলাদেশের প্রতিপক্ষ ছিল পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। তিন দলকেই হারায় বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল।

বাংলাদেশের সংসদীয় ক্রিকেট দলের সদস্যরা হলেন- অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (যুব ও ক্রীড়াবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি), নুরুন্নবী চৌধুরী শাওন, নাহিম রাজ্জাক, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুয়েল আরেং, আনোয়ারুল আবেদীন খান তুহিন, আহসান আদিলুর রহমান আদিল, ছোট মনির, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম শিমুল, ফাহিম গোলন্দাজ বাবেল, মোহাম্মদ আয়েনউদ্দিন, শামীম হায়দার পাটোয়ারি, আনোয়ারুল আজীম আনার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ