Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আম্পয়ার গোল্ডের অবসর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ৯:০২ পিএম

আম্পায়ারিং থেকে অবসর নিলেন ইংল্যান্ডের ইয়ান গোল্ড। চলমান বিশ্বকাপে গতকাল হেডিংলিতে ভারত-শ্রীলঙ্কা ম্যাচটি ছিল তার আম্পয়ার হিসেবে শেষ ম্যাচ। আম্পয়ার হিসেবে গোল্ড ৭৪টি টেস্ট এবং ১৪০টি ওয়ানডে পরিচালনা করেন। ক্যারিয়ারে এটি তার চতুর্থ আইসিসি পুরুষ বিশ্বকাপ।
১৯৯০ দশকের শেষ দিকে খেলোয়াড় জীবন থেকে অবসর নেন উইকেটরক্ষক গোল্ড। এরপর কাউন্টি দল মিডলসেক্সের একজন কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।
১৯৮৩ বিশ্বকাপে ইংল্যান্ড দলের উইকেটরক্ষকের দায়িত্ব পালন করা গোল্ড খেলোযাড়ী জীবনে মোট ১৮টি ওয়ানডে খেলেছেন। তবে প্রথম শ্রেনী এবং লিস্ট ‘এ’ মিলিয়ে তিনি ছয়শ’র বেশি ম্যাচ খেলেছেন। কাউন্টি ক্রিকেটে সাসেক্স, মিডলসেক্স এবং এমনকি নিউজিল্যান্ডে অকল্যান্ডের হয়েও খেলেছেন তিনি।
তবে একজন আম্পয়ার হিসেবেই সম্ভবত তিনি অধিক পরিচিত। বর্তমানে ৬১ বছর বয়সী গোল্ড ১৩ বছর আগে সাউদাম্পটনে ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার একটি টি-২০ ম্যাচ দিয়ে আম্পায়ারিং ক্যারিয়ার শুরু করেন। পাঁচ দিন পর এ দুই দলের ম্যাচ পরিচালনার মধ্য দিয়েই ওয়ানডে আম্পয়ার হিসেবে যাত্রা শুরু করেন গোল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ