Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এনামুলের শতকের পর সানজামুলের ৩ উইকেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ৮:২৪ পিএম

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে চলমান চার দিনের ক্রিকেট ম্যাচে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে প্রথম ইনিংসে ২৫৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ ‘এ’ দল। জবাবে ৫ উইকেটে ১৩৫ রানে দ্বিতীয় দিন শেষ করেছে সফরকারীরা। ৫ উইকেট হাতে নিয়ে এখনো তারা ১১৮ রানে পিছিয়ে।

বাংলাদেশের প্রথম ইনিংস অবাক করার মত। দলের আট ব্যাটসম্যানই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। সঙ্গীর অভাবে ১২১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়তে হয়েছে এনামুল হককে।

প্রথম দিন ৬ রানে ৩ উইকেট পড়ার পর ক্রিজে আসেন এনামুল। ১০২ রানের জুটি গড়ে ঐ দিনই এনামুলের সঙ্গ ত্যাগ করেন ওপেনার মোহাম্মাদ নাইম (৪৯)। এরপর আফিফ হোসেনকে নিয়ে কোনোমতে বৃষ্টিবিঘিœত দিন শেষ করেন। গতকাল ৪ উইকেটে ১১৯ রানে দিন শুরু করা এই জুটি বিচ্ছিন্ন হয় ৮৯ রান যোগ করে। আফিফের (৫০) পর আর কেউ সঙ্গ দিতে পারেননি এনামুলকে। জাতীয় দলের সাবেক এই ব্যাটসম্যান অপরাজিত থাকেন ২০৫ বলে ১৪ চার ও ২ ছক্কায় ১২১ রানে।

জবাবে ৬৪ রানের উদ্বোধনী জুটি পায় সফরকারীরা। তবে ৯০ রানে দাঁড়িয়ে তিন ব্যাটসম্যানকে হারিয়ে ধ্বসে পড়ে আফগানরা। ৪৮ রানে ৩ উইকেট নিয়ে মোক্ষম আঘাত হানেন সানজামুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ