Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতীয় বাউন্সার সম্পর্কে সচেতন অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৯, ৭:২৫ পিএম

চলতি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পেতে ঘাম ঝরাতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে। এ ম্যাচে শর্ট পিচ বলে অজিদের দুর্বলতা ছিল চোখে পড়ার মত। রোববার বিশ্বকাপে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এ ম্যাচে ভারত দলে একজন অতিরিক্ত ফাস্ট বোলার রাখতে পারে বলে আশা করছেন অস্ট্রেলিয়ার সহকারী কোচ রিকি পন্টিং।
ট্রেন্ট ব্রিজে ওয়েস্ট ইন্ডিজের পেস আক্রমণ অস্ট্রেলিয়ার টপ অর্ডার ধসিয়ে দেয়। অষ্টম ওভারেই মাত্র ৩৮ রানে ৪ উইকেট হারায় অসিরা। ওশানে থমাসের একটি বল উসমান খাজার হেলমেটে লাগলে টপ অর্ডারের দুর্বলতা আরো বেশি ধরা পড়ে। স্টিভ স্মিথের ৭২ এবং নাথান কালটার নাইলের ৯২ রানের সুবাদে সম্মানজনক ২৮৮ রান তুলতে সক্ষম হলেও এক ওভার আগেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে মোহাম্মদ সামির পেসের চেয়ে ভুবনেশ্বর কুমারের সুইয়ংকেই বেছে নেয় ভারত। তবে ওভালের পিচে তারা অতিরিক্ত একজন পেসার একাদশে রেখে দুই স্পিনারের পরিবর্তে একজনকে রাখতে পারে বলে মনে করছেন পন্টিং। বর্তমানে আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ বোলার জসপ্রিত বুমরাহ সম্পর্কে পন্টিং বলেন, ‘আমরা জানি নতুন বলে বুমরাহ খুবই ভাল একজন বোলার এবং আমি নিশ্চিত তিনি কিছু শর্ট পিচ বল করবেন।’ ‘ভুবনেশ্বরের পেস কিংবা বাউন্স নিয়ে সম্ভবত খুব বেশি চিন্তা করতে হবে না। হার্ডিক পান্ডিয়া কিছু সমস্যায় ফেলতে পারে। সুতরাং সব কিছু চিন্তা করেই তারা দল নিয়ে মাঠে নামতে পারে। তারা হয়তোবা মাত্র একজন অফ স্পিনার এবং দ্বিতীয় স্পিনার হিসেবে অলরাউন্ডার কেদার যাদবকে রেখে আরেকজন ফাস্ট বোলার খেলাতে পারে।’
তিনবার বিশ্বকাপ জয়ী পন্টিং বলেন, বিষয়টি নিয়ে তিনি উসমান খাজা ও একটি শর্ট বল খেলতে গিয়ে অযাচিতভাবে নিজের উইকেটটি বিলিয়ে দেয়া গেøন ম্যাক্সওয়েলের সঙ্গে আলোচনা করবেন, ‘আপনাকে মানিয়ে নেয়ার একটি উপায় বের করতে হবে এবং বুঝতে হবে এমন একটা ওভারই শেষ ওভার নয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ