Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টাইগারদের প্রথম সিরিজ জয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনের বৃষ্টি

শাহেদ নুর | প্রকাশের সময় : ১৮ মে, ২০১৯, ১১:২২ এএম | আপডেট : ১১:৩৩ এএম, ১৮ মে, ২০১৯

আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্বাসরুদ্ধকর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে জয় লাভ করলো বাংলাদেশ। এই জয়ের ফলে সপ্তমবার ফাইনালে এসে প্রথম কোনো ত্রিদেশীয় টুর্নামেন্টের শিরোপার দেখা মিললো। টাইগার এই জয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদসহ দেশের সর্ব মহল থেকে অভিনন্দন জানানো হয়েছে। অভিনন্দনের এই বৃষ্টি বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও। সবাই উচ্ছ্বসিত প্রশংসা করছেন বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াদের। জানাচ্ছেন অভিনন্দন।

সিনিয়র সাংবাদিক শহিদুল হাসান খোকন তার ফেইসবুকে লিখেন, ‘খেলা এমন করেই খেলতে হয়! অভিনন্দন বাঘের দল। ভালোবাসা নিস সবাই..’

‘সাবাস মোসাদ্দেক! সাবাস সৌম্য! সাবাস বাংলাদেশ!’- শান্তা আক্তারে উচ্ছ্বসিত অভিব্যক্তি।

‘বাংলাদেশ মানেই তোমরা.. তোমরা হাসলেই হাসে ১৬ কোটি বাংলার জনগণ, তোমরা জিতলেই, জিতে যাই আমাদের লাল সবুজের স্বাধীন পতাকা। তোমরা হলে বাংলা মায়ের সূর্য সেনানী, স্বাধীন বাংলার ১১ জন উজ্জ্বল নক্ষত্র। তোমরা জীবন্ত কিংবদন্তি, তোমরাই গড়বে বাংলার নতুন ইতিহাস। ইতিহাস তোমাদের যুগ যুগ ধরে মনে রাখবে,, কারণ তোমরাই বাংলার রয়েল বেঙ্গল টাইগার।’- মন্তব্য করেন এইচ এম রোকন সরকার।

সিরিজের ট্রফি হাতে খেলোয়ারদের ছবি শেয়ার করে এমডি রাসনুর রহমান ক্যাপশনে লিখেন, ‘৭ম বারের মতো ফাইনালে এসে ৫ উইকেটের জয় তুলে নিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন বাংলাদেশ, অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দলকে।’

‘কি দরকার ছিল সারাদিন দুঃশ্চিন্তায় রাখা? আহা বৃষ্টি। ঝুম বৃষ্টি। বৃষ্টি যেন আয়ারল্যান্ড থেকে উড়ে এসেছিল সারাদেশে। সন্ধ্যায় তছনছ করে গেল। এই বৃষ্টির কারণেই খেলা স্থগিত। সমর্থকদের মাঝে স্নায়ুচাপ। কি হলে কি হবে? কত হিসাব নিকাষ! খেলা পরিত্যক্ত হলে টাইগাররা চ্যাম্পিয়ন। খেলা মাঠে গড়ালে করতে হবে দুইশর ওপরে রান! বাংলাদেশ পারবে তো? সব প্রশ্ন, দুঃশ্চিন্তাকে তুড়ি মেরে উড়িয়ে দিল মোসাদ্দেক হোসেন সৈকত। ঝড় যেমন এসে তছনছ করে দেয় সব কিছু, তেমনি সৈকতের ঝড়ো ইনিংসে বিধ্বস্ত উইন্ডিজ। আহা জয়। জয়ের ধারা অব্যাহত থাকুক বিশ্বকাপ পর্যন্ত। এই আত্মবিশ্বাস কাজে লাগিয়ে বিশ্বকাপে দেখিয়ে দেব আমরা।চ্যাম্পিয়নদের শুভেচ্ছা....’- লিখেছেন সাংবাদিক ও গীতিকার তারেক আনন্দ।

শুভ মজুমদার‎ একটি ফেইসবুক গ্রুপে লিখেন, ‘১১ জন জিতলে, ১৬ কোটি মানুষ জিতে যায়। জিতে গেলাম৷ এখন আমার জিতে শিখে গেছি। এখন শুধু আশা না, শুধু খেলে দেখিয়ে দিব।’

‘ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উইন্ডিজকে হারিয়ে সিরিজ জয়ের ট্রফি আসলো আমাদের হাতে। বিশ্বকাপের জন্য শুভকামনা রইল। আশা করি আমরা আরো ভালো কিছু পাবো। প্রথমবারের মতো ত্রিদেশীয় সিরিজের ট্রপি জয়।। অভিনন্দন টাইগার্স অসাধারণ ম্যাচ ও সিরিজ জয়ের জন্য।’ - ফেইসবুকে রাজন খানের আশাবাদি স্টাট্যাস।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ও ইউটিউবেও দেখা গেছে একই চিত্র। টুইটার ট্রেন্ডের শীর্ষ চারটিই হচ্ছে- বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ, টাইগার, মোসাদ্দেক ও সৌম্য। আর ইউটিউবে ইতোমধ্যে বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়ে অসংখ্য ভিডিও তৈরি করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৯৮ সালের আজকের এই দিনে (১৭ মে) ভারতের হায়দরাবাদের লাল বাহাদুর শাস্ত্রী স্টেডিয়ামে কোকা-কোলা ত্রিদেশীয় সিরিজে কেনিয়াকে ৬ উইকেটে হারিয়ে বাংলাদেশ প্রথম ওয়ানডে জয়ের স্বাদ পেয়েছিল। ২১ বছর পর সেই দিনেই ত্রিদেশীয় শিরোপা জয় করলো টাইগাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ