Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সৌম্য-তামিমের ফিফটিতে দুরন্ত বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ৫:৩৩ পিএম | আপডেট : ১০:০০ পিএম, ৭ মে, ২০১৯

সৌম্য সরকার ছন্দে ফিরেছিলেন আবাহনী লিমিটেডের হয়ে, সেটা ধরে রেখেছেন জাতীয় দলেও। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রথম ম্যাচে হাফসেঞ্চুরি করেছেন এই ওপেনার। জেসন হোল্ডারকে বাউন্ডারি মেরে অষ্টম ফিফটি হাঁকিয়ে খেলছেন সৌম্য। তাকে যোগ্য সঙ্গ দিয়ে চলেছেন তামিম ইকবাল। গত ফেব্রুয়ারিতে সবশেষ নিউজিল্যান্ডে ওয়ানডে খেলা ড্যাশিং এই ওপেনারও তুলে নিয়েছেন নিজের ৪৫তম ফিফটি।

রিপোর্টটি লেখা পর্যন্ত দু’জনের দারুণ বোঝাপড়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৪ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে ১৩২ রান করেছে বাংলাদেশ। সৌম্য খেলছেন ৬৪ বলে ৭২ রান নিয়ে, তামিম অপরাজিত আছেন ৭৮ বলে ফিফটি তুলে। জয়ের জন্য মাশরাফির দলের প্রয়োজন ১২৯ রান। হাতে সবক’টি উইকেট। এর আগে শাই হোপের সেঞ্চুরিতে ৯ উইকেটে ২৬১ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

মঙ্গলবার ডাবলিনের কনট্রাফ স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ২৬২ রানের লক্ষ্যে বাংলাদেশ শুরু করেছিল সতর্ক ব্যাটিংয়ে। সৌম্যর সঙ্গে তামিম ইকবালের পঞ্চাশ ছাড়ানো জুটিতে এগিয়ে যাচ্ছে তারা।

শেলডন কট্রেলের প্রথম ওভারে তামিম ও সৌম্য সিঙ্গেল একটি করে রান নেন। আরেকটি রান আসে ওয়াইডে। এরপর রক্ষণাত্মক ভঙ্গিতে খেলে গেছেন তারা। প্রথম পাওয়ার প্লে শেষ হওয়ার আগের ওভারে তামিম দুটি বাউন্ডারিতে স্বরূপে ফেরেন।

মঙ্গলবার টানা দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন হোপ (১০৯)। আয়ারল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে শতক পূর্ণ করা এই ব্যাটসম্যান আরেকবার জ্বলে উঠলে বড় সংগ্রহের ভিত পায় ক্যারিবিয়ানরা।

কিন্তু মাশরাফি (৩/৪৯), মোহাম্মদ সাইফউদ্দিন (২/৪৭), সাকিব আল হাসান (১/৩৩) ও মেহেদী হাসান মিরাজের (১/৩৮) নিয়ন্ত্রিত বোলিংয়ে বেশিদূর যেতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ২ উইকেট নিতে ৮৪ রান খরচ করা মুস্তাফিজুর রহমান বাদে বিশ্বকাপের আগে বাংলাদেশের সব বোলারের প্রস্তুতিটা হয়েছে দারুণ।

ক্যারিবিয়ানদের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার রোস্টন চেস করেছেন ৫১ রান। এছাড়া সুনিল অ্যামব্রিস ৩৮ ও অ্যাশলে নার্স করেন ১৯ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ