Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপে উইন্ডিজের সহ-অধিনায়ক গেইল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ৫:৩০ পিএম

ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হতে যাওয়া দ্বাদশ ওয়ানডে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সহ-অধিনায়কের দায়িত্ব পেলেন ব্যাটিং দানব ক্রিস গেইল। গত মাসে জেসন হোল্ডারকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ঐ সময় সহ-অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি। চলমান ত্রিদেশীয় সিরিজে হোল্ডারের ডেপুটি হিসেবে কাজ করছেন ওপেনার শাই হোপ।
বিশ্বকাপ শেষেই ক্রিকেটকে বিদায় বলবেন গেইল। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এখন পর্যন্ত ২৮৯ ম্যাচে ১০,১৫১ রান করেছেন তিনি। গেল বিশ্বকাপে ক্যানবেরাতে জিম্বাবুয়ের বিপক্ষে ২১৫ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন স্বঘোষিত ‘ইউনিভার্স বস’। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে এটিই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। তার ১৪৭ বলের ইনিংসে ১০টি চার ও ১৬টি ছক্কা ছিলো। ২০১০ সালের জুনে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়কত্ব করেন গেইল।
বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সহ-অধিনায়কত্ব পেয়ে উচ্ছসিত গেইল, ‘যে কোনো ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করতে পারা সম্মানের এবং এই বিশ্বকাপ আমার জন্য বিশেষ কিছু। একজন সিনিয়র খেলোয়াড় হিসেবে আমার দায়িত্ব হলো, অধিনায়ক এবং দলের প্রত্যককে সমর্থন দেয়া। এটা হয়তো সবচেয়ে বড় বিশ্বকাপ হতে পারে, তাই এখানে প্রত্যাশাটাও বেশি এবং আমি জানি আমরা ওয়েস্ট ইন্ডিজের জনগনের জন্য ভালো ফল অর্জন করতে পারবো।’
বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ খেলছে ওয়েস্ট ইন্ডিজ। সেখানে অন্য দু’টি দল বাংলাদেশ ও আয়ারল্যান্ড। ত্রিদেশীয় সিরিজ শেষে বিশ্বকাপ মিশন শুরু করবে ক্যারিবীয়রা।
নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। তার আগে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে হোল্ডার বাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ