Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মোহামেডানের অন্যরকম জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ৮:৪৪ পিএম

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আজ তিন ম্যাচেই হানা দিয়েছে বৃষ্টি। ডি/এল নিয়ম মেনে ম্যাচের ফল নির্ধারণ করা গেলেও মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়নের মধ্যকার ম্যাচকে ঘিরে উঠেছে ব্রাদার্স ও ম্যাচ অফিসিয়ালদের মধ্যে পাল্টা-পাল্টি অভিযোগ।
বিকেএসপির মাঠে অনুষ্ঠিত অষ্টম রাউন্ডের এই ম্যাচের ফলে লেখা হয়েছে ‘ব্রাদার্স খেলতে আপত্তি জানানোয় মোহামেডান জয়ী’। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বৃষ্টির পর নির্ধারিত সময়ে মাঠে নামেনি ব্রাদার্স, যে কারণে মোহামেডানকে জয়ী ঘোষণা করা হয়। কিন্তু ব্রাদার্স বলছে, বৃষ্টি পরবর্তি খেলার বিষয়ে অফিসিয়ালি ও সময়মত তাদেরকে জানানো হয়নি। এজন্য নিয়ম মেনে অভিযোগ জানানো হবে বলেও ক্লাটির পক্ষ থেকে জানানো হয়েছে।
প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৬ রান করে মোহামেডান। ইনিংস শেষ হতেই শুরু হয় বৃষ্টি। প্রকৃতি অনুকূলে আসার পর ব্রাদার্সের সামনে লক্ষ্য দাঁড়ায় ২০ ওভারে ১৭৪। কিন্তু তাদের ইনিংস শুরুর আগেই বেরিয়ে আসে ম্যাচের ফল। মোহামেডানের খেলোয়াড় ও মাঠের আম্পায়ার মাঠে নেমে দশ মিনিট অপেক্ষা করার পরও ব্যাটিংয়ে নামেনি ব্রাদার্স। যে কারণে মোহামেডানকে জয়ী ঘোষণা করা হয়।
বিতর্কের আগে ব্যাট হাতে আলো ছড়ান মোহামেডানের ব্যাটসম্যানরা। অভিষেক মিত্র ও ইরফান শুক্কুর গড়েন ১৭৪ রানের উদ্বোধনী জুটি। ৬৮ রান করে আউট হন অভিষেক। ৮ রানের জন্য লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পাননি ইরফান, আউট হন ১০৫ বলে ৯২ রানে। চারে নেমে ৩৫ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস খেলেন রকিবুল হাসান। দ্রুত ফেরেন মোহাম্মাদ আশরাফুল ও অধিনায়ক নাদীফ চৌধুরী। তবে শেষ দিকে ২৫ বলে অপরাজিত ৪৩ রান করে সংগ্রহ তিনশ পার করেন সোহগ গাজী। ৩টি করে উইকেট নেন মোহাম্মদ শরীফ ও সাজেদুল ইসলাম।
অন্য দুই ম্যাচে ডি/এল নিয়মে হার মেনেছে উত্তরা স্পোর্টিং ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। অষ্টম রাউন্ড শেষে উত্তরাকে ষষ্ঠ পরাজয়ের তিক্ততা উপহার দেয় গাজী গ্রুপ ক্রিকেটার্স। তাদের ৪৯ রানের জয়টি ছিল মৌসুমের তৃতীয়। আর প্রাইম ব্যাংকে দ্বিতীয় পরাজয় উপহার দেয় শাইনপুকুর ক্রিকেট ক্লাব। শাইনপুকুরের তৃতীয় জয়টি ছিল ৪৮ রানের।
ফতুল্লায় পুরো ৫০ ওভার ব্যাট করে ৮ উইকেটে ২৪৫ রান করে শাইনপুকুর। ১১ রানে ২ উইকেট হারানোর পর ১২৫ রানের জুটি গড়েন সাদমান ইসলাম ও তৌহিদ হৃদয়। সাদমান আউট হন ৯৪ বলে ৭৮ রানে, হৃদয় করেন ১১৭ বলে ৮৩। ২৮ বলে ৪৪ রানে অপরাজিত ছিলেন শুভাগত হোম। শাইনপুকুরের ইনিংসের পর শুরু হয় বৃষ্টি। পরে প্রাইম ব্যাংকের লক্ষ্য দাঁড়ায় ২০ ওভারে ১৪৯। নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ১০০ রান করতে পারে এনামুল হকের দল। এই হারের পরও ছয় জয়ে পরের রাউন্ড এখনো উজ্জ্বল প্রাইম ব্যাংকের।
এদিকে মিরপুরে টপঅর্ডারদের মিলিত প্রচেষ্টায় ৯ উইকেটে ২৩৫ রান তোলে গাজী গ্রুপ। শেষ দিকে দ্রুত উইকেট হারানোয় সংগ্রহটা বাড়েনি। ৪৪ রান করে আসে দুই ওপেনার মাইশুকুর রহমান ও মেহেদী হাসানের ব্যাট থেকে। সামসুর রহমান করেন ম্যাচ সর্বোচ্চ ৫১। বাকি ব্যাটসম্যানরা ভালো শুরু করেও উত্তরার বোলারদের মিলিত প্রচেষ্টার সামনে বেশিক্ষণ দাঁড়াতে পারেনি। ৪৩ রানে ৩ উইকেট নেন আব্দুর রশিদ।
উত্তরার সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৩ ওভারে ১৮৮। আনিসুল ইসলাম ইমনের ২৯ বলে ফিফটি ইনিংসে ৬২ রানের দারুণ উদ্বোধনী জুটিও পেয়ে যায় তারা। কিন্তু বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৩১ ওভারে ১৩৮ রানে গুটিয়ে যায় মোহাইমিনুল খানের দলের ইনিংস। সঞ্জিত শাহা নেন ২০ রানে ৪ উইকেট।
একদিনের বিরতির পর শুরু হবে নবম রাউন্ডের খেলা।
সংক্ষিপ্ত স্কোর
মোহামেডান-ব্রাদার্স, সাভার
মোহামেডান : ৫০ ওভারে ৩১৬/৯ (অভিষেক ৬৮, ইরফান ৯২, রকিবুল ৫০, সোহাগ ৪৩*; শরিফ ৩/৪৪, সাজেদুল ৩/৪৩, রনি ১/৬৫)। ফল : ব্রাদার্স খেলতে আপত্তি জানানোয় মোহামেডানকে জয়ী ঘোষণা।

গাজী গ্রুপ-উত্তরা, মিরপুর
গাজী গ্রুপ : ৫০ ওভারে ২৩৫/৯ (মাইশুকুর ৪৪, মেহেদি ৪৪, ইমরুল ২০, শামসুর ৫১, রনি ১৮, তৌহিদ ১৬; রশিদ ৩/৪৩, পায়েল ২/৪০, ইমন ২/৩২, হুমায়ুন ২/৪০)। উত্তরা : (লক্ষ্য ৩৩ ওভারে ১৮৮) ৩১ ওভারে ১৩৮ (তানজিদ ১৬, ইমন ৫০, হুমায়ুন ১৫; মেহেদি ২/৩৩, কামরান ২/৩১, নাসুম ১/১৬, সঞ্জিত ৪/২০)। ফল : গাজী গ্রুপ ক্রিকেটার্স ৪৯ রানে জয়ী। ম্যাচসেরা : মেহেদি হাসান।

শাইনপুকুর-প্রাইম ব্যাংক, ফতুল্লা
শাইনপুকুর : ৫০ ওভারে ২৪৫/৮ (সাদমান ৭৮, হৃদয় ৮৩, শুভাগত ৪৪*; আল আমিন২/৩৮, মনির ২/২০, নাঈম১/৩৯, আরিফুল ৩/৩৭)। প্রাইম ব্যাংক : (লক্ষ্য ২০ ওভারে ১৪৯) ২০ ওভারে ১০০/৯ (ইশ্বরণ ৩৯, নাহিদুল ১৪, নাঈম ১৬*, রাজ্জাক ১৪; শরিফুল ১/৯, দেলোয়ার ৩/১৬, সাব্বির ২/১১, শুভ ১/২৬, আফিফ ১/১৬)। ফল : শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৪৮ রানে জয়ী। ম্যাচসেরা : তৌহিদ হৃদয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ