Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফের বৃষ্টির হানা, শেষ হলো তৃতীয় দিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৫ পিএম

ওয়েলিংটনে টেস্টের প্রথম দুই দিন বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি। আর ৭২.৪ ওভার খেলার পর ফের বৃষ্টির হানায় শেষ হলো তৃতীয় দিন। আগামীকাল ম্যাচের চতুর্থ দিন নির্ধারিত সময়ে আধাঘণ্টা আগে শুরু হবে।

এর আগে নিউজিল্যান্ডের দুই ওপনোর টম ল্যাথাম ও জিত রাভালকে ফিরিয়ে বল হাতে দারুণ শুরু করেন টাইগার পেসার আবু জায়েদ রাহির। পঞ্চম ওভারের শেষ বলে ল্যাথামকে উইকেটের পেছনে লিটন দাশের ক্যাচে ব্যক্তিগত ৪ রানে আউট করেন রাহি। আর নবম ওভারের তৃতীয় বলে ৩ রান করা রাভালকে সৌম্য সরকারের ক্যাচে ফেরান তিনি।

তবে ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে তামিম ইকবালের হাফসেঞ্চুরির পরও মাত্র ২১১ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে বেসিন রিজার্ভে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম সেশনে উদ্বোধনী জুটিতে দারুণ সূচনা এনে দেন তামিম ইকবাল ও শাদমান ইসলাম। দুজনে মিলে গড়েন ৭৫ রানের জুটি। শাদমান ২৭ রান করে কলিন ডি গ্রান্ডহোমের বলে আউট হন। তবে তামিম টেস্ট ক্যারিয়ারে ২৭তম অর্ধ-শতক তুলে নেন।
এরপর মুমিনুল হক টিকতে পারেনি বেশিক্ষণ। ব্যাক্তিগত ১৫ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরত যান মুমিনুল। মোহাম্মদ মিঠুনও ব্যাট হাতে ব্যার্থ হন। মধ্যাহ্ন বিরতির ঠিক আগের বলেই মিঠুনও নেইল ওয়াগনারে বলে উইকেটর পেছনে ক্যাচ দিয়ে আউট হন।

প্রথম ইনিংসের দ্বিতীয় সেশনটাও ভালো কাটেনি বাংলাদেশের। মধ্যাহ্ন বিরতির পর শুরুতেই তামিম ৭৪ রান করে আউট হন। সৌম্য সকার (২০) ও মাহমুদুল্লাহ (১৩) দ্রুত বিদায় নিলে ১৬৮ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ।
এরপর লিটন দাসের ব্যাটে ২০০ রান স্পর্শ করে সফরকারী দল। তাইজুল ৮ রান করে লিটনকে ভালই সঙ্গ দেন। মুস্তাফজুর রহমান শূন্য রানে বিদায় নেন। এরপর অবশ্য ৪৯ বলে ৩৩ রান করে টিম সাউদির বলে বিদায় নেন লিটন দাশ। আর শেষ উইকেট হিসেবে আবু জায়েদ বোল্টের বলে বোল্ড হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ