Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইমরুল-সৌম্য জুটিতে এগুচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৮, ৬:৩০ পিএম | আপডেট : ৮:০৩ পিএম, ২৬ অক্টোবর, ২০১৮

২৮৭ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম বলেই লিটন আউট! শুরুর এই ধাক্কা সামলে ম্যাচে ফিরেছে বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে দারুণ জুটি গুড়ে তুলেছেন ইমরুল কায়েস ও সৌম্য সরকার। ৪৭ বলে ৫২ রানে অপরাজিত ইমরুল, ৪২ বলে ৪১ সৌম্যের। বাংলাদেশের সংগ্রহ ১৫ ওভারে ১ উইকেটে ৯৭ রান।
এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটে নেমে মাত্র ৬ রানে ২ উইকেট হারানো জিম্বাবুয়ে শেষ পর্যন্ত ৫ উইকেটে করে ২৮৬ রান। শেন উউলিয়ামস করেন অপরাজিত ১৪৩ বলে ১২৯ রান, ৭২ বলে এদিনও ৭৫ রান করেন ব্রান্ডন টেলর। ৮ ওভারে ৫৮ রানে ২ উইকেট নেয়া নাজমুল ইসলাম অপুর বাংলাদেশের সফল বোলার।
আরিফুলের অভিষেকের দিনে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ একাদশে তিনটি পরিবর্তন এনে মাঠে নামে। অভিষেক হয়েছে অলরাউন্ডার আরিফুল হকের। দলে ফিরেছেন বাঁহাতি পেসার আবু হায়দার ও বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার। বিশ্রাম দেওয়া হয়েছে মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজকে। টানা দুই ম্যাচে শূন্য রানে আউট হওয়া ফজলে মাহমুদ রাব্বি জায়গা হারিয়েছেন একাদশে।
টানা দুই ম্যাচ হেরে সিরিজ খোয়ানো জিম্বাবুয়ে দলে দুটি পরিবর্তন। দলে এসেছেন ওয়েলিংটন মাসাকাদজা ও রিচার্ড এনগাভারা। বাদ পড়েছেন পেসার টেন্ডাই চাটারা ও ব্র্যান্ডন মাভুটা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ