Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফিক্সিংয়ের ‘জড়িত’ হংকংয়ের ৩ ক্রিকেটার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

আরব আমিরাতে এবার এশিয়া কাপ আসরের গ্রæপ পর্ব থেকেই বিদায় নিয়েছে হংকং। তবে বেশ চমক দেখিয়েছে দলটি। কিন্তু এবার ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে দেশটির তিন খেলোয়াড়ের বিরুদ্ধে।

হংকংয়ের হয়ে এবার এশিয়া কাপে নেমেছিলেন বাঁহাতি স্পিনার নাদিম আহমেদ। ভারতের বিপক্ষে ম্যাচেও ছিলেন এই স্পিনার। তবে সোমবার (৮ অক্টোবর) তার বিরুদ্ধে অভিযোগ এনেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা (আইসিসি)। নাদিম ছাড়াও অভিযুক্তদের তালিকায় আছেন আরো দু’জন। বাকি দুই ক্রিকেটার হলেন ইরফান আহমেদ ও হাসিব আমজাদ। পাকিস্তানের বংশোদ্ভূত এই তিন ক্রিকেটারের বিরুদ্ধে সুনির্দিষ্ট ১৯টি অভিযোগ আনা হয়েছে।

তবে এই অভিযোগ এশিয়া কাপে নয়, ২০১৪ ও ২০১৬ সালে বেশক’টি ম্যাচে ফিক্সিংয়ের কারণেই এই অভিযোগ এসেছে। এবারের এশিয়া কাপে নাদিম খেললেও ২০১৪ সালে স্কটল্যান্ড ও কানাডার বিরুদ্ধে ফিক্সিং অভিযোগ ওঠার পর থেকে আর খেলা হয়নি হাসিবের। অন্যদিকে, একই বছর (২০১৪ সাল) জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছিল ইরফানের। ২৮ বছর বয়সি ইরফানের বিরুদ্ধে নয়টি ও নাদিম এবং হাসিবের বিরুদ্ধে পাঁচটি ধারায় অভিযোগ আনা হয়েছে।

আর এই অভিযোগের ভিত্তিতে আইসিসি জানিয়েছে, আগামী দু’সপ্তাহের মধ্যেই অভিযোগের বিষয়ে উত্তর দিতে হবে নাদিম ও হাসিবকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ