Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

২০১৯ বিশ্বকাপ টিকেট : ২৫ লক্ষেরও বেশি আবেদন!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

২০১৯ সালের মাঝামাঝিতে ইংল্যান্ডে বসবে ক্রিকেটের মেগা আসর ২০১৯ বিশ্বকাপ ক্রিকেট। ৩০ মে থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে জন্য এরই মধ্যে শুরু হয়ে গেছে টিকেটের জন্য হাহাকার। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) অফিশিয়াল ওয়েবসাইটে সদ্য প্রকাশিত এক কলামে জানানো হয়েছে, বিশ্বকাপের ম্যাচের টিকিটের জন্য পঁচিশ লক্ষেরও বেশি আবেদন পেয়েছে তারা।
আইসিসির তরফ থেকে দাবি করা হচ্ছে ক্রিকেটের সবচেয়ে বড় এ প্রতিযোগিতায় টিকিটের জন্য আবেদনের সংখ্যা ছাড়িয়ে তাদের ধারণাকেও। পাবলিক ব্যালট পদ্ধতিতে টিকিটের জন্য আবেদন করেছেন ষোল লক্ষেরও বেশি মানুষ। দুই ব্যালট মিলিয়ে সংখ্যাটা ঠেকেছে পঁচিশ লক্ষেরও বেশিতে যেয়ে। আশ্চর্যজনক বিষয় হলো, ক্রিকেট খেলুড়ে দেশগুলার বাইরে থেকেও সমর্থকেরা আবেদন করেছেন টিকেটের জন্য।
ওই কলামেই আইসিসি জানিয়েছেন, সর্বমোট ১৪৮ টি দেশ থেকে টিকিটের আবেদন করা হয়েছে, যেখানে ক্রিকেট জনপ্রিয় নয় এমন দেশ থেকেও এসেছে বহু আবেদন। মেক্সিকো ও মাদাগাস্কারের মতো দেশ থেকেও আবেদন পেয়েছে আইসিসি।
এই প্রসঙ্গে বিশ্বকাপের নির্বাহী পরিচালক স্টিভ এলওর্দি জানিয়েছেন ‘এই টুর্নামেন্টটি হবে ইংল্যান্ডে আগামী গ্রীস্মে অনুষ্ঠিত হতে যাওয়া সবচেয়ে বড় টুর্নামেন্ট। টিকিটের যে চাহিদা সেটা এখানকার এবং সারা বিশ্বের মানুষদের উদ্দীপনার চিত্র তুলে ধরছে।’
প্রসঙ্গত, আগামী বছরের ৩০ মে থেকে শুরু হবে ২০১৯ আইসিসি বিশ্বকাপ, যেখানে ৯ জুলাই এবং ১১ জুলাই দুই সেমি-ফাইনালের পর ১৪ জুলাই অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল। সর্বমোট ১১ টি ভেন্যুতে দশ দলের বিশ্বকাপে প্রথম রাউন্ডে প্রত্যেক দল প্রত্যেকের বিপক্ষে খেলবে একটি করে ম্যাচ। সব মিলিয়ে ৪৫ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৯৭৫, ১৯৭৯, ১৯৮৩, ১৯৯৯ এর পর ২০১৯ নিয়ে পঞ্চমবারের মতো বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে ইংল্যান্ড।
১৯৮৭, ১৯৯৯, ২০০৩, ২০০৭ এর পর সবশেষ আসর অর্থাৎ ২০১৫ বিশ্বকাপ জিতে সর্বমোট পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। এছাড়াও ১৯৭৫ ও ১৯৭৯ সালে উইন্ডিজ, ১৯৮৩ ও ২০১১ সালে ভারতের পাশাপাশি ১৯৯২ সালে পাকিস্তান ও ১৯৯৬ সালে বিশ্বকাপ জয়ের সুখস্মৃতি অর্জন করে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

 



 

Show all comments
  • jahangir alom ১ ডিসেম্বর, ২০১৮, ৭:৩৪ এএম says : 0
    Visa
    Total Reply(0) Reply
  • মহসীন আলম ২১ জানুয়ারি, ২০১৯, ৫:২৫ পিএম says : 0
    আমি আপনাদের মাধ্যমে জানতে চাই- 2019 ক্রিকেট ব্শিকাপে আমি টিকেটের জন্য আবেদন করতে চাই। কিন্তু কিভাবে করবো আমি সেটা জানি না দয়া করে বলবেন কি ?
    Total Reply(0) Reply
  • Md iqbal hossion ২২ জানুয়ারি, ২০১৯, ৭:২৩ পিএম says : 0
    No
    Total Reply(0) Reply
  • Jahangir alom ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:১৫ পিএম says : 0
    Tekat
    Total Reply(0) Reply
  • টিকেট লাগছে এখন কি করব ১২ মার্চ, ২০১৯, ১১:৪৭ পিএম says : 0
    টিকেট পাইছি এখন কি করব
    Total Reply(0) Reply
  • parbes ahmed ২২ মার্চ, ২০১৯, ১২:৪৬ এএম says : 0
    খেলা হবে
    Total Reply(0) Reply
  • মোঃ মিরাজুল ইসলাম ৯ এপ্রিল, ২০১৯, ১:২৩ পিএম says : 0
    আমি টিকিটি কিভাবে সংগ্রহ করবো।। আমি টিকিট কিনতে চাই।।।
    Total Reply(0) Reply
  • imtiaz alam rafi ১৪ মে, ২০১৯, ৮:৫৯ পিএম says : 0
    Ami england a giye khela dekhte chai
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ