Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পেসারদের প্রস্তুতিও মন্দ নয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

ওয়েস্ট ইন্ডিজ সফরে আসল লড়াইয়ে নামার আগে প্রস্তুতিটা ভালোই হলো বাংলাদেশ ক্রিকেট দলের। প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে দুই দিনের ম্যাচে প্রথম দিনে চারশোর্ধো রান করার পর দ্বিতীয় দিনে প্রতিপক্ষের আট উইকেট তুলে নেন জায়েদ-শফিউলরা।
ক্যারিবীয় সফরে লড়াইটা হবে মূলত পেসারদের মধ্যে। শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য শেষ হয়া সিরিজে প্রাণবন্ত উইকেট পেয়েছিলেন হোল্ডার-রোচরা। এর পুরো ফয়দা তুলে নেয় অবশ্য দুই দলের পেসাররাই। আসন্ন সিরিজে একই উইকেট আশা করা হচ্ছে। এজন্য ভালো প্রস্তুতি নিয়ে রাখতে হত টাইগার পেসারদের। প্রস্তুতি মন্দ হয়নি। দুই দিনের ম্যাচ একমাত্র ইনিংসে উইকেট পেয়েছেন বাংলাদেশের চার পেসারই। এর মধ্যে শফিউল ইসলাম ও প্রথমবারের মত টেস্টে ডাক পাওয়া আবু জায়েদ নেন দুটি করে উইকেট। উইকেটের দেখা পান রুবেল হোসেন ও কামরুল হাসান রাব্বিও। তবে ৮৫ ওভারে প্রতিপক্ষের কাছে ৩১০ রানের খরচা নিয়েও ভাবতে হচ্ছে টাইগার বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে। যেখানে প্রতিপক্ষের এক ব্যাটসম্যান (হেটমায়ার) তুলে নিয়েছেন দারুণ এক শতক।
এর আগে সেঞ্চুরি দিয়ে ব্যাটিং অনুশীলন সারেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। বাকিদের মধ্যে কেবল বলার মত রান আসে সাকিব আল হাসান ও ইমরুলের ব্যাট থেকে। ৪ জুলাই অ্যান্টিয়ায় শুরু হবে দুই ম্যাট সিরিজের প্রথম টেস্ট।
সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ১ম ইনিংস : ৮৪.২ ওভারে ৪০৮ (তামিম ১২৫ স্বেচ্ছাবসর, লিটন ২, মুমিনুল ৭, শান্ত ৪, সাকিব ৬৭, মাহমুদউল্লাহ ১০২ স্বেচ্ছাবসর, সোহান ১, মিরাজ ২৮, ইমরুল ৪০, তাইজুল ৯*, রাব্বি ০; জোসেফ ৪/৫৩, শেফার্ড ১/৬৭, হার্ডিং ১/৯২, স্মিথ ০/৮০, মোটি-কানহাই ১/৬৯, ক্যাম্পবেল ১/৩৮)।
ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশ ১ম ইনিংস : ৮৫ ওভারে ৩১০/৮ (ক্যাম্পবেল ০, তেজেনারাইন ২৪, মোজলি ০, ব্রæকস ৭২, হেটমায়ার ১২৪, হ্যামিল্টন ০, ভিশল ৪৫, শেফার্ড ২৬*, মোতি-কানহাই ৮; আবু জায়েদ ২/৩৯, রুবেল ১/২৪, শফিউল ২/৪৮, রাব্বি ১/৪১, মিরাজ ০/৪০, সাকিব ০/৩০, তাইজুল ০/৪৩, মাহমুদউল্লাহ ১/১৩, মুমিনুল ১/২২)।
ফল : ম্যাচ ড্র।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ