Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতিসংঘের সাসটেইন্যাবল স্টক এক্সচেঞ্জে যুক্ত হলো ডিএসই

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ১২:০২ এএম

ইউনাইটেড ন্যাশনস সাসটেইন্যাবল স্টক এক্সচেঞ্জে (এসএসই) যুক্ত হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ। জাতিসংঘের এই এসএসই উদ্যোগ বিশ্বের ৭৫টি স্টক এক্সচেঞ্জ একত্রিত হয়েছে। যারা তথ্য আদান প্রদান এবং শেয়ারবাজারের স্থিতিশীলতা ও স্বচ্ছতার উন্নয়নে স্টেকহোল্ডারগণের সাথে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। ডিএসইর ব্যবস্থাপনা পরিচারক কে. এ. এম. মাজেদুর রহমান বলেন, জাতিসংঘের এই সাসটেইন্যাবল স্টক এক্সচেঞ্জ উদ্যোগের সাথে যুক্ত হওয়ার মাধ্যমে বাংলাদেশে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও দক্ষ এনভাইরনমেন্টাল, সোস্যাল ও করপোরেট গভর্ণেন্স প্রতিবেদক আসার সুযোগ তৈরি করবে। যাতে শেয়ারবাজারের স্টেকহোল্ডারগণ উপকৃত হবেন।
তিনি আরও বলেন, এই বছর থেকে আমরা তালিকাভুক্ত কোম্পানিগুলোর দীর্ঘমেয়াদী টেকসই বিনিয়োগ এবং পরিবেশগত, সামাজিক ও কর্পোরেট গভর্ণেন্স বিষয়ে প্রকাশনা ও কর্মক্ষমতা উন্নত করতে যৌথ কর্মশালা আয়োজন শুরু করেছি। মে মাসে প্রায় ৩০টি তালিকাভুক্ত কোম্পানি নিয়ে আয়োজিত প্রথম কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে টেকসই প্রতিবেদন ও কর্পোরেট স্বচ্ছতার বিষয়ে প্রচন্ড আগ্রহ লক্ষ করা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ