Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৮, ১২:০০ এএম

বন্যায় নিখোঁজ ৬
ইনকিলাব ডেস্ক : মিয়ানমারের মধ্যাঞ্চলে বন্যায় ছয়জন নিখোঁজ হয়েছেন বলে শনিবার সরকারি সংবাদমাধ্যম গেøাবাল নিউ লাইট অব মিয়ানমার জানিয়েছে। খবরে বলা হয়, নিখোঁজ এ ছয়জনের মধ্যে স্কুল পড়ুয়া চার বালক ও দুই বালিকা রয়েছে। মেগওয়ে অঞ্চলের সাও শহরতলী দিয়ে প্রবাহিত একটি উপ-নদী পার হওয়ার সময় প্রবল স্রোতের মধ্যে তারা হারিয়ে যায়। তাদের উদ্ধারে সেখানে অনুসন্ধান অভিযান চালানো হচ্ছে। সিনহুয়া।

 

মার্কিন কমান্ডো নিহত
ইনকিলাব ডেস্ক : সোমালিয়ার দক্ষিণাঞ্চলে শুক্রবার এক হামলায় একজন মার্কিন কমান্ডো নিহত ও অপর চার মার্কিন সৈন্য আহত হয়েছেন। এই ঘটনায় এক সোমালি সৈন্যও আহত হয়েছে। শনিবার দেশটির কর্মকর্তারা এ কথা জানিয়েছে। জুবাল্যান্ডে এ হামলা চালানো হয়। অঞ্চলটিতে সোমালি, কেনিয়া ও মার্কিন সৈন্যদের প্রায় ৮শ’ সদস্য মোতায়েন রয়েছে। তারা সেখানকার একটি বড় এলাকা থেকে আল কায়েদা অনুসারী আল-শাবাব যোদ্ধাদের নির্মূলে কাজ করছে। এএফপি।


বৈঠক করবেন পুতিন
ইনকিলাব ডেস্ক : চীনের পর্যটন নগরী কিংদাওয়ে সাংহাই কো-অপারেশন অর্গানাইজেশনের (এসসিও) শীর্ষ সম্মেলনের ফাঁকে উজবেকিস্তান, তাজিকিস্তান, ইরান ও মঙ্গোলিয়ার নেতাদের সঙ্গে আলোচনা করার কথা রয়েছে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের। রাশিয়ার প্রেসিডেন্টের এ সহকারি আরো উল্লেখ করেন যে, সেখানে রাশিয়া, চীন ও মঙ্গোলিয়ার অংশগ্রহণে একটি ত্রিপাক্ষিক বৈঠকও অনুষ্ঠিত হবে। তাস।


সরকারের বিরুদ্ধে মামলা
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের টেক্সাসে নভেম্বর মাসে একটি গির্জায় নির্বিচারে বন্দুক হামলার ঘটনায় শুক্রবার একটি পরিবার মার্কিন সরকারের বিরুদ্ধে মামলা করেছে। ওই মর্মান্তিক ঘটনায় পরিবারটির তিন প্রজন্মের তিন সদস্য নিহত হয়। পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, সরকার মানুষকে বৈধভাবে আগ্নেয়াস্ত্র রাখার সুযোগ না দিলে এ ঘটনা এড়ানো যেত। এএফপি।

 

সিরিয়ায় নিহত ৪৪
ইনকিলাব ডেস্ক : সিরিয়ায় ইদলিব প্রদেশে বিদ্রোহীদের অধিকৃত একটি গ্রামে বিমান হামলায় অন্তত ৪৪ জন নিহত হয়েছেন। স্থানীয় গণমাধ্যম ও যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষণ সংস্থার বরাত দিয়ে সিএনএন এ তথ্য জানিয়েছে। ইদলিব মিডিয়া সেন্টার বলছে, বৃহস্পতিবার রাশিয়ার বিমান জারদানা গ্রামে এ হামলা চালায়। যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ার মানবাধিকার পর্যবেক্ষণ গ্রুপ বলছে, যে বিমান থেকে হামলা চালানো হয়েছে-তা রাশিয়ার বলে ধারণা করা হচ্ছে। সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ